শিক্ষা

একাদশের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়লো

চলতি ২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নবাগত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের সময়সীমা আটদিন বাড়ানো হয়েছে।

Advertisement

নতুন নির্দেশনা অনুযায়ী, শিক্ষার্থীরা আগামী ৮ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন। এর আগে রেজিস্ট্রেশনের শেষ সময় ছিল ৩০ সেপ্টেম্বর।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের চলমান রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা আগামী ৮ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হলো। শিক্ষা বোর্ডসমূহের অধীন দেশের সব উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানকে ভর্তির ওয়েবসাইটে প্রবেশ করে ৮ অক্টোবর বিকেল ৫টার মধ্যে শিক্ষার্থীদের তথ্য অনলাইনে সাবমিট করার কাজ সম্পন্ন করার অনুরোধ করা হলো।

Advertisement

নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজ অনলাইনে ভর্তি শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ব্যর্থ হলে পরবর্তী সময়ে উদ্ভূত জটিলতার জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এএএইচ/এমএইচআর/জিকেএস