বিনোদন

রানির আঁচল ধরে এগিয়ে দিলেন শাহরুখ, যারা পেলেন পুরস্কার

রানি মুখার্জি মঞ্চে উঠেছেন। তার শাড়িরর আঁচলে যেন পা না পড়ে, সেটা মেঝে থেকে তুলে তাকে এগিয়ে দিলেন বলিউড বাদশা শাহরুখ খান। রানি মুখার্জিও সহাস্যে তাকে জানালেন অভিবাদন। আইফার মঞ্চে এটাই বুঝি ছিল সবচেয়ে সুন্দরতম দৃশ্য। এ বছর আইফায় সেরা অভিনেতা ও অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন এ দুই বলিউড তারকা।

Advertisement

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বসেছিল আইফা অ্যাওয়ার্ডস ২০২৪। এতে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ‘জওয়ান’ ছবির অভিনেতা শাহরুখ খান এবং সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির জন্য রানি মুখার্জি। সেরা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে গত বছরের অন্যতম ব্যবসাসফল ছবি রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিম্যাল’। গতকাল ছিল রণবীর কাপুরের জন্মদিন। এ দিন তার অভিনীত সিনেমা আইফা অ্যাওয়ার্ডস জিতে নেওয়া যেন এক অন্য রকম ঘটনা। যদিও এ সিনেমার ললাটে ছিল নানা রকম নিন্দা। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ছবিটি উগ্রতা, নারীবিদ্বেষীসহ নানা তকমা পেয়েছিল। তবে আইফার মঞ্চে সেসব টেকেনি। চলুন দেখে নেওয়া যাক পুরস্কারের পুরো তালিকা।

একনজরে আইফা অ্যাওয়ার্ডস ২০২৪ বিজয়ী :সেরা সিনেমা: ‘অ্যানিম্যাল’ (প্রযোজক ভূষণ কুমার, কৃষাণ কুমার, প্রণয় রেড্ডি ভাঙ্গা )সেরা পরিচালক: বিধু বিনোদ চোপড়া (টুয়েলভথ ফেল)সেরা অভিনেত্রী: রানি মুখার্জি (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে)সেরা অভিনেতা: শাহরুখ খান (জওয়ান)সেরা সহ-অভিনেত্রী: শাবানা আজমি (রকি অউর রানি কি প্রেম কাহানি)সেরা সহ-অভিনেতা: অনিল কাপুর (অ্যানিম্যাল)সেরা অভিনেতা (খল চরিত্র): ববি দেওল (অ্যানিম্যাল)সেরা নবাগতা: অ্যালিজে অগ্নিহোত্রী (ফ্যারে)নবাগত পরিচালক: করণ বোলানিসেরা সংগীত পরিচালক: প্রীতম, বিশাল মিশ্র, মনন ভরদ্বাজ, শ্রেয়াস পুরাণিক, জানি, ভূপিন্দর বাব্বল, অসীম কেমসন, হর্ষবর্ধন রামেশ্বর (অ্য়ানিম্যাল)নেপথ্য গায়ক (পুরুষ): ভূপিন্দর বাব্বল (অর্জন ভ্যালি, অ্যানিম্যাল)নেপথ্য গায়িকা (নারী): শিল্পা রাও (চলেয়া, জওয়ান)

আরও পড়ুন:প্রথম দিনের আয় ৭৭ কোটি, কী আছে দেভারায়‘ভুলভুলাইয়া-৩’ সিনেমার টিজার আতঙ্ক ছড়াচ্ছে

আইফার এ আসরের মধ্যমণি হয়ে ছিলেন শাহরুখ খান। ভিকি কৌশলের সঙ্গে এদিনের অনুষ্ঠান সঞ্চালনা করেন তিনি। সেরা অভিনেতার পুরস্কারও পেয়েছেন তিনি। এই শাখায় তার সঙ্গে নাম ছিল রণবীর সিং, রণবীর কাপুর, বিক্রান্ত মেসিদের। ফিল্ম ইন্ডাস্ট্রিতে ২৫ বছর পূর্ণ করার জন্য বিশেষ সম্মান জানানো হয় পরিচালক করণ জোহরকে। এছাড়া ড্রিম গার্ল হেমা মালিনীকে ভারতীয় চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য বিশেষ সম্মান জানানো হয়। এদিন মনি রত্নম, এ আর রহমানের হাত থেকে সম্মাননা গ্রহণ করেন শাহরুখ খান। ‘দিল সে’ পরিচালকের পা ছুঁয়ে সালাম করেন অভিনেতা। অনুষ্ঠানে পরিবেশন করেন রেখা, অনন্যা পাণ্ডে, কৃতি শ্যানন, শাহিদ কাপুররা।

Advertisement

আরএমডি/জেআইএম