জাতীয়

ফেরি থেকে নদীতে অটোরিকশা, নারী-শিশুসহ উদ্ধার ৪

চট্টগ্রামের কালুরঘাটে ফেরি থেকে পড়ে কর্ণফুলী নদীতে তলিয়ে যায় একটি সিএনজিচালিত অটোরিকশা। এসময় অটোরিকশায় থাকা তিন যাত্রী সাঁতরে তীরে উঠলেও চালক নিখোঁজ হন। পরে তাকে জীবিত উদ্ধার করা হয়। শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কালুরঘাট সেতুর বোয়ালখালী প্রান্তে এ দুর্ঘটনা ঘটে।

Advertisement

উদ্ধার ব্যক্তিরা হলেন- অটোরিকশাচালক মো. সেলিম (৫০), যাত্রী খাদিজা আকতার (৬৫), ডেইজি আকতার (৩২) ও সিহাম (৮)। তাদের সবার বাড়ি বোয়ালখালী উপজেলার কধুরখীল ইমাম নগর গ্রামে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মাসুদ আলম বলেন, পানিতে তলিয়ে যাওয়া শিশুটি সুস্থ আছে। তবে চালক ও দুই নারীকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বোয়ালখালী ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার সজীব বলেন, সন্ধ্যা সাড়ে ৭টায় যাত্রীসহ সিএনজি অটোরিকশাটি নদীতে পড়ে যায়। প্রথমে তিনজন তীরে উঠলেও পরে অটোরিকশার চালককে উদ্ধার করা হয়।

Advertisement

চট্টগ্রামের কর্ণফুলী নদীর ওপর দাঁড়িয়ে প্রায় শতবর্ষী কালুরঘাট সেতু। বোয়ালখালী উপজেলা ও পটিয়ার একাংশের কয়েক লাখ মানুষের শহরে যাতায়াতের মূল মাধ্যম এই সেতুটি।

২০২৩ সালের ১ আগস্ট সংস্কারের জন্য সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। বন্ধের প্রথমদিন থেকেই মারাত্মক ভোগান্তি পোহাতে হচ্ছে জনসাধারণকে। গত এক বছরে এই ফেরিকে কেন্দ্র করে পৃথক দুর্ঘটনায় শিক্ষার্থীসহ তিনজনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

এএজেড/এমকেআর

Advertisement