দেশজুড়ে

শেখ হাসিনা সরকারের গণহত্যা, আয়নাঘর ও ধর্ষণের ক্ষমা নেই

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, শেখ হাসিনা সরকারের গণহত্যা, আয়নাঘরে গুম ও সংঘবদ্ধ ধর্ষণের কোনো ক্ষমা নাই। আইনের মাধ্যমে তাদের বিচার হবে। তারা যেভাবে আইন হাতে তুলে নিয়েছিলেন সেভাবে আমরা নেবো না।

Advertisement

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে পাবনা অ্যডওয়ার্ড কলেজ মাঠে জেলা জামায়াতের আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবার ও আহতদের সঙ্গে সাক্ষাৎ ও সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, বর্তমান শিক্ষা সংস্কার কমিশনকে ঢেলে সাজাতে হবে। এ কমিশনে যারা আস্তিক নন তাদের জাতির ঘাড় থেকে দূরে ছুঁড়ে ফেলতে হবে। আগস্ট বিপ্লবের চেতনাধারী ও আস্তিকদের সেখানে বসাতে হবে।

তিনি বলেন, গত ১৫ বছরে আমাদের ওপর যে পরিমাণ জুলুম করা হয়েছে আর কারো ওপর করা হয়নি। আমাদের প্রতীক কেড়ে নেওয়া হয়েছে, আমাদের অফিসগুলো সিলগালা করা হয়েছে। আমাদের ভাই-বোনদের হত্যা করা হয়েছে। আমাদের শেষ পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছিল। এ যে জুলুম করা হয়েছে আমরা বলেছি তার প্রতিশোধ নেব না। তবে হাজার হাজার মানুষকে গুলি করে যে হত্যা করা হয়েছে তার বিচার অবশ্যই হতে হবে।

Advertisement

জামায়াতের আমির বলেন, অনেক অসামঞ্জস্য দেখতে পাচ্ছি। এ দেশের ৯০ ভাগ মানুষ আস্তিক। অথচ শিক্ষা কমিশনে আস্তিকদের প্রতিনিধিত্ব নেই। তিনি প্রশ্ন করেন যারা এ দেশের সংখ্যাঘরিষ্ট মানুষের চেতনাই বুঝতে পারে না তাদের কেন বসতে দেওয়া হয়েছে?

তিনি বলেন, নাস্তিকদের এখান থেকে বের করে দেওয়া হোক। তাদের জন্য মানানসই জায়গায় তারা ফিরে যাক। এ জাতির ঘাড়ে তাদের বসতে দেওয়া যাবে না। আস্তিক এবং আগস্ট বিপ্লবের চেতনা যারা ধারণ করে তাদেরকে এখানে বসাতে হবে।

জামায়াত আমির বলেন, সাংবাদিকরা প্রশ্ন করেন আমদের দলের শহীদের সংখ্যা কত? কিন্তু আমরা তাদের বলেছি আমরা সংখ্যা বলবো না। কারণ শহীদরা কারো দলের হতে পারে না। তারা জাতির সম্পদ, তারা জাতির বীর।

জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডলের সভাপতিত্বে ও সেক্রেটারি অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হুসাইনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, জেলা জামায়াতের সাবেক আমির আব্দুর রহিম, নায়েবে আমির মাওলানা জহুরুল ইসলাম খান, শহীদ জাহিদুল ইসলামের বাবা দুলাল উদ্দিন মাস্টার, শহীদ মাহবুব হাসান নিলয়ের বাবা আবুল কালাম, সমন্বয়ক রাসেল মাহমুদ, বরকতুল্লাহ ফাহাদ প্রমুখ।

Advertisement

এর আগে বেলা ১১টার দিকে পাবনা অ্যাডওয়ার্ড কলেজ মাঠে জামায়াতে ইসলামীর পাবনার রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন ডা. শফিকুর রহমান। এরপর দুপুরে দারুল আমান ট্রাস্টে এতিমদের সঙ্গে দুপুরের খাবার খান এবং শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

আমিন ইসলাম জুয়েল/আরএইচ/জেআইএম