আইন-আদালত

রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম

বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালীন গুলি করে রফিকুল ইসলাম নামে একজনকে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

Advertisement

শনিবার (২৮ সেপ্টেম্বর) রিমান্ড শেষে আসামি নুরুলকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মৃগাংক শেখর তালুকদার তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহবুব তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ১৬ সেপ্টেম্বর রাতে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর রুম থেকে নূরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ১৭ সেপ্টেম্বর ইমরান হাসান নামে এক শিক্ষার্থী গুলিতে নিহতের নূরুল ইসলামের ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ডের আদেশ দেন। বিকেলে এ মামলায় তার উচ্চ আদালতে জামিন শুনানি হয়েছে যা আদেশের জন্য রয়েছে জানিয়ে রিমান্ড বাতিলের আবেদন করেন তার আইনজীবী। বিকেলে শুনানি শেষে আদালত তার রিমান্ড স্থগিত করেন। এরপর রফিকুল ইসলাম হত্যা মামলায় নূরুল ইসলামকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা মৃগাংক শেখর তালুকদার। আদালত তাকে গ্রেফতার দেখার আবেদন মঞ্জুর করেন। পরে গত ২২ সেপ্টেম্বর এ মামলায় আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জেএ/জেএইচ/এএসএম

Advertisement