জাতীয়

দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও

দেশের দক্ষিণাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলে বৃষ্টি কমেছে, তবে বেড়েছে উত্তরাঞ্চলে। গত দুইদিন রংপুর ও রাজশাহী বিভাগে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা এ দুই বিভাগে ভারী বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

Advertisement

শনিবার (২৮ সেপ্টেম্বর) আবহাওয়া অফিসের স্টেশন পর্যবেক্ষণ তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে সর্বোচ্চ ১৮৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে তেঁতুলিয়ায়। এছাড়া দিনাজপুর, সৈয়দপুর ও ডিমলাতে ৫০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এসময়ে রাজশাহী বিভাগের জেলাগুলোতে মাঝারি ধরনের ভারী বৃষ্টি হয়েছে।

ভারী বৃষ্টির ফলে উত্তরাঞ্চলে নদ-নদীর পানি বাড়ছে। এতে নদী তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়ে বন্যার শঙ্কা দেখা দিয়েছে।

আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে বলা হয়েছে, আজ শনিবার রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

Advertisement

আরও পড়ুন

তিস্তার পানি বাড়ছে, ৫ জেলায় কড়া নাড়ছে বন্যা ‘পানি বেড়ে তলিয়ে গেছে রাস্তাঘাট, অনেক কষ্টে আছি’

এছাড়া রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আগামীকাল রোববারও সারদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে রোববার রংপুর বিভাগে বৃষ্টিপাত কমতে পারে। এসময় ময়মনসিংহ ও সিলেটে বাড়তে পারে বৃষ্টি।

Advertisement

আরএএস/কেএসআর/এমএস