প্রবাস

মালয়েশিয়ার পাহাং রাজ্যে বাংলাদেশিসহ ৯১ অভিবাসী গ্রেফতার

মালয়েশিয়ার পাহাং রাজ্যে লোহার রিসাইক্লিং কারখানায় অভিযান চালিয়ে বাংলাদেশিসহ ৯১ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ।

Advertisement

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সিনার হারিয়ানে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৫ সেপ্টেম্বর) অভিবাসন বিভাগ (জেআইএম) একটি সমন্বিত অভিযানে পাহাং রাজ্যের কুয়ানতানের গেবেং ইন্ডাস্ট্রিয়াল এস্টেটের একটি মেটাল রিসাইক্লিং কারখানায় অভিযান চালিয়ে অভিবাসীদের গ্রেফতার করে।

রাজ্যের অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক জাকারিয়া শাবান এক বিবৃতিতে জানিয়েছে, জনসাধারণের ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাহাং স্টেট জিআইএম এবং পুত্রজায়া ইমিগ্রেশন সদর দপ্তরের এটিপসম এবং এএমএলএ প্রতিরোধ বিভাগের কর্মকর্তা ও সদস্যদের নিয়ে অভিযান চালানো হয়। অভিযানের সময় বিদেশি শ্রমিকরা লোহার স্তূপে ভরা একটি বড় কারখানা এলাকায় পালিয়ে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।

আরও পড়ুন

Advertisement

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের বৈধকরণ কর্মসূচির সময় বাড়াতে আবেদন

গ্রেফতারদের মধ্যে চীনের ৪৩, পাকিস্তানের ২১, বাংলাদেশ ১৯, ইন্দোনেশিয়া ১, চীনের ৫ নারী এবং মিয়ানমারের দুই নারী রয়েছেন। যাদের বয়স ২১ থেকে ৬০ বছরের মধ্যে।

অভিবাসন আইন ১৯৫৯/৬৩, পাসপোর্ট আইন ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর অধীনে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের অভিবাসন পরিচালক। গ্রেফতারদের বিষয়ে আরও অধিকতর তদন্তের জন্য কেমায়ান ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

এসআইটি/এমএস

Advertisement