আন্তর্জাতিক

ভারতের আগ্রাসনের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেবে পাকিস্তান

জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে ভাষণ দিয়েছেন পাকিস্তানের প্রাধানমন্ত্রী শাহবাজ শরিফ। এতে ভারতসহ বিশ্বের বিভিন্ন ইস্যুতে কথা বলেছেন তিনি। শাহবাজ শরিফ বলেন, ভারতের আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তান উপযুক্ত জবাব দেবে।

Advertisement

শাহবাজ বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে জাতিসংঘের সাধারণ পরিষদে দ্বিতীয়বারের মতো ভাষণ দিতে পারা আমার জন্য সম্মানের। পাকিস্তান সব সময়ই জাতিসংঘের সাধারণ পরিষদের স্বক্রিয় সদস্য।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, আমাদের জাতির পিতা কায়েদ-ই-আজম মোহাম্মদ আলী জিন্নাহ ১৯৪৭ সালে জাতিসংঘের সনদের পাশে থাকার ঘোষণা দিয়েছিলেন ও বিশ্বের শান্তি-সমৃদ্ধিতে অবদান রাখার কথা বলেছিলেন। পাকিস্তান এই অঙ্গীকারের সঙ্গেই আছে।

আরও পড়ুন>

Advertisement

পাকিস্তানে শিয়া-সুন্নি সংঘর্ষে নিহত ২০ পাকিস্তানকে ৭০০ কোটি ডলার ঋণ দিচ্ছে আইএমএফ

তিনি বলেন, আজ আমরা বিশ্বব্যবস্থার ক্ষেত্রে সবচেয়ে ভয়ঙ্কর চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি। গাজায় ইসরায়েলের গণহত্যামূলক যুদ্ধ, ইউক্রেনে একটি বিপজ্জনক সংঘাত, আফ্রিকা ও এশিয়াজুড়ে ধ্বংসাত্মক সংঘাত, ক্রমবর্ধমান ভূ-রাজনৈতিক উত্তেজনা, সন্ত্রাসবাদ, দারিদ্রতা, ঋণের বোঝা ও জলবায়ুর পরিবর্তনের কথাও উল্লেখ করেছেন তিনি।

ভাষণে তিনি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরকে গাজার পরিস্থিতির সঙ্গে তুলনা করে বলেন, সেখানেও মানুষ স্বাধীনতা ও অধিকারের জন্য সংগ্রাম করছে।

সূত্র: জিও নিউজ

এমএসএম

Advertisement