দেশজুড়ে

ভারতে পালানোর সময় আ’লীগ নেতাসহ আটক ২

ভারতে পালানোর সময় কুমিল্লা-৬ আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অন্যতম সহযোগী ও আওয়ামী লীগ নেতা টিপু সুলতানসহ দুজনকে আটক করেছে বিজিবি।

Advertisement

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ৬০ বিজিবির সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার এ তথ্য নিশ্চিত করেছেন।

টিপু সুলতান এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের অন্যতম সহযোগী। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহ-সাংগঠনিক সম্পাদক। অপরজন জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকার মানরা গ্রামের মশিউর রহমানের ছেলে মো. মারজানুর রহমান (৪৮)।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে সরাসরি সশস্ত্র হামলায় অংশ নেন টিপু। বিজিবির কাছে গোয়েন্দা তথ্য ছিল, তিনি (টাইগার টিপু) সব সময় অস্ত্র দেখিয়ে নগরীর ঠাকুরপাড়া এলাকায় মানুষকে ভয়ভীতি দেখাতেন। তার বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় দুটি মামলা রয়েছে।

Advertisement

বিজিবির অধিনায়ক এম এ জাবের বিন জব্বার বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ভারতীয় সীমান্তের নিশ্চিন্তপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সীমান্ত অতিক্রম করতে গিয়ে আওয়ামী লীগ নেতা টাইগার টিপু ও মারজানুর রহমানকে সীমান্ত পিলার ২০৭৮-এম থেকে ১৪০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মোটরসাইকেলসহ আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে দুজনকে শুক্রবার কুমিল্লা কোতোয়ালি থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এর আগে ২২ সেপ্টেম্বর রাতে রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সুতারমোড়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালাতে গিয়ে বিজিবির হাতে আটক হয়েছেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আটক জহিরুল ইসলাম (৪৫)।

তার বিরুদ্ধেও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমাতে সক্রিয়ভাবে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ রয়েছে। আওয়ামী লীগের এ নেতার বিরুদ্ধে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় চারটি মামলা রয়েছে।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/এএসএম

Advertisement