খেলাধুলা

কানপুর টেস্টে বানর তাড়াতে ল্যাঙ্গুর ভাড়া!

কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে খেলা দেখতে গেলে দর্শক, খেলোয়াড় ও ক্যামেরাম্যানদের পোহাতে হয় বাড়তি ঝামেলা। দর্শকদের জ্বালাতন করেন স্টেডিয়ামের পেছনের গাছ বেয়ে গ্যালারিতে প্রবেশ করা এক ঝাঁক বানর। নিয়ে যায় দর্শকদের বোতল, এমনকি মোবাইল ফোনও। নানান কর্মকাণ্ডে খেলোয়াড়দেরও নজর কাড়েন এবং বিরক্ত করেন। এছাড়া ক্যামেরাম্যান আর টেলিভিশন ক্রুদের খাবার নিয়েও পালিয়ে যায় বানরের দল।

Advertisement

বানরের এসব উৎপাত থেকে রক্ষা পেতে এবার অভিনব কৌশল অবলম্বন করেছে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। বানরদের তাড়াতে তারা ভাড়া করেছে ল্যাঙ্গুর (অন্য প্রজাতির বড় বানর)। বিষয়টা যেন কাঁটা দিয়ে কাঁটা তোলার মতো অবস্থা।

ল্যাঙ্গুর ভাড়া করার বিষয়টি ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে স্টেডিয়াম কর্তৃপক্ষ।

স্টেডিয়ামের পরিচালক সঞ্জয় কাপুর ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘বানরের উৎপাত থেকে মানুষকে রক্ষা করতে এবং তাদের শায়েস্তা করার জন্য আমরা ল্যাঙ্গুরদের নিয়োগ দিয়েছি।’

Advertisement

বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই ম্যাচের সিরিজের শেষ টেস্টে বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও রাখা হয়েছে। ফটোগ্রাফারদের ক্যামেরা স্থাপন ও টেলিভিশন ক্রুদের জন্য বাউন্ডারি লাইনের বাইরে উঁচু স্ট্যান্ড বানিয়ে দেওয়া হয়েছে।

এছাড়া বানররা যেন খাবার নিয়ে যেতে না পারে, সেজন্য স্ট্যান্ডের পেছনের অংশ ও দুই পাশ কালো কাপড় দিয়ে ঢেকে দিয়েছে আয়োজকরা।

এমএইচ/এএসএম

Advertisement