খেলাধুলা

কানপুর টেস্টের প্রথম দিনের খেলা আগেভাগেই শেষ

মধ্যাহ্নবিরতির পর বৃষ্টি বাগড়া দিয়েছিল। যে কারণে দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে খানিকটা দেরি হয়। এরপর ৯ ওভার খেলা হতেই দেখা দেয় আলোর স্বল্পতা। কিছুক্ষণ পর ফের শুরু হয় বৃষ্টি।

Advertisement

বৃষ্টির কারণে বাংলাদেশ-ভারতের মধ্যকার কানপুর টেস্টের প্রথম দিনের খেলা আগেভাগেই সমাপ্ত ঘোষণা করা হয়। দিন শেষে ৩৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০৭ রান। মুমিনুল হক ৪০ আর মুশফিকুর রহিম উইকেটে আছেন ৬ রান নিয়ে।

আজ শুক্রবার ভেজা আউটফিল্ডের কারণে কানপুর টেস্ট শুরু হয় দেরিতে। পেসাররা সহায়তা পাবেন, এমনটা ভেবেই টস জিতে বোলিং বেছে নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম এবং জাকির হাসান বেশ দেখেশুনে শুরু করেন। কিন্তু নবম ওভারে আকাশ দীপের করা তিন নম্বর বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন জাকির হাসান।

Advertisement

স্লিপে জয়সওয়াল দারুণ ক্যাচ নিলেও তা নিয়ে যথেষ্ট সন্দেহ ছিল। রিপ্লে বেশ ঘোলা দেখা যায়, কোনো অ্যাঙ্গেল থেকেই নিশ্চিত হওয়া যায়নি বল মাটিতে স্পর্শ করেছে কিনা। আম্পায়ার আউট দেন। ২৪ বল খেলে ০ রান করে ফেরেন টাইগার ওপেনার।

সাদমান ইসলামও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৬ বলে ৪ বাউন্ডারিতে ২৪ রান করে আকাশ দীপের বলে এলবিডব্লিউ হন তিনি। শুরুতে আম্পায়ার আউট না দিলেও রিভিউতে সিদ্ধান্ত পরিবর্তন করেন। অনেকটা অপ্রত্যাশিত উইকেট পেয়ে ভারতীয় ক্রিকেটাররা উল্লাসে ফেটে পড়েন। দলীয় ২৯ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে টাইগারদের।

তৃতীয় উইকেটে মুমিনুলের সঙ্গে ৫১ রানের জুটি করেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের শুরুর বিপর্যয় কাটে এই জুটিতে। কিন্ত বেশিদূর এগোতে পারেননি শান্ত। ৫৭ বলে ৩১ রান করে রবীচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হন টাইগার অধিনায়ক। দলীয় ৮০ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

এমএইচ/জিকেএস

Advertisement