জাতীয়

ভূমি অফিসে চাকরি দেওয়ার নামে ১৮ লাখে চুক্তি, প্রতারক ধরা

সরকারি কর্মকর্তা সেজে ভূমি অফিসে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে আলমগীর হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে ডিএমপির নিউমার্কেট থানা পুলিশ। প্রতারণার অভিযোগে করা একটি মামলায় বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর কাঁটাবন ভূমি অফিসের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গ্রেফতার আলমগীর হোসেন কাঁটাবন ভূমি অফিসে কম্পিউটার অপারেটর পদে এক যুবককে চাকরি দেওয়ার কথা বলে ১৮ লাখ টাকায় চুক্তি করেন। নগদ সাত লাখ টাকা গ্রহণও করেন। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও চাকরি না হওয়ায় ওই যুবক নিউমার্কেট থানায় মামলা করেন। ওই মামলায় কাঁটাবন ভূমি অফিসের সামনে থেকে আলমগীরকে গ্রেফতার করা হয়।

তালেবুর রহমান আরও জানান, গ্রেফতারের সময় আলমগীর হোসেনের কাছ থেকে ভূমি মন্ত্রণালয়ের দুটি ভুয়া নিয়োগপত্র, ভূমি মন্ত্রণালয়ের অফিস সহায়ক পদে একটি ভুয়া নিয়োগপত্র, তিন লাখ টাকার জমা স্লিপ, ভূমি মন্ত্রণালয়ের চাকরির দুটি ভুয়া আবেদন ফরম, একটি সিম্ফনি বাটন মোবাইল ফোন, ১০ টাকা দামের দুটি স্ট্যাম্প ও বিভিন্ন কাগজপত্র, ভুয়া ভিজিটিং কার্ড এবং নগদ দুই হাজার ৫০০ টাকাসহ একটি মানিব্যাগ উদ্ধার করে জব্দ করা হয়।

Advertisement

গ্রেফতার আলমগীর হোসেনের বিরুদ্ধে নোয়াখালীর সুধারামপুর থানা, ডিএমপির শাহবাগ থানাসহ বিভিন্ন থানায় ছয়টি প্রতারণা মামলা রয়েছে। নিউমার্কেট থানায় দায়ের করা মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ডিসি তালেবুর।

টিটি/এমকেআর/জেআইএম