জাতীয়

চট্টগ্রামে লাইটার জাহাজে ডাকাতির চেষ্টা, গ্রেফতার ৬

চট্টগ্রামের কর্ণফুলী নদী ও বহির্নোঙ্গরে অবস্থানরত লাইটার জাহাজ ও মাছ ধরার বোটে ডাকাতির প্রস্তুতির সময় ডাকাতচক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে দুটি দেশীয় আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলি ও দা-ছুরি-চাপাতিসহ মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

Advertisement

নগরীর পতেঙ্গার চরপাড়া ঘাট থেকে বুধবার (২৫ সেপ্টেম্বর) দিনগত রাত তিনটার দিকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন—মো. রুবেল (৩২), মো. জাহিদ (২৫), মো. সোহেল (২৫), মো. মনির উদ্দিন (২৩), তৌহিদুল ইসলাম আকাশ (২২) ও মো. ফারুক (২২)।

কোস্টগার্ড সদরদপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মোহাম্মদ সিয়াম উল হক জানান, গ্রেফতাররা একটি ডাকাত দলের সদস্য। তারা কর্ণফুলী-পতেঙ্গায় নোঙ্গর করা বিভিন্ন লাইটার জাহাজ ও মাছ ধরার বোটে ডাকাতি কার্যক্রম চালাতে প্রস্তুতি নিচ্ছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে চক্রের ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, গ্রেফতাররা সক্রিয় রাশেদ গিয়াস গ্রুপের হয়ে দীর্ঘদিন ধরে বহির্নোঙ্গরে বিভিন্ন লাইটার ও মাছ ধরার বোটে ডাকাতির সঙ্গে জড়িত ছিলেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে জব্দ মালামালসহ গ্রেফতারদের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

Advertisement

এএজেড/এমকেআর/জিকেএস