খেলাধুলা

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ওয়ানডে থেকেও বিদায় নিতে চান সাকিব

টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে ফেলেছেন সাকিব আল হাসান। এখন বাকি শুধু ওয়ানডে ফরম্যাট। এই ফরম্যাটে কখন অবসর নেবেন, সেই রোডম্যাপও এঁকে ফেলেছেন টাইগার অলরাউন্ডার। সাকিব জানিয়েছেন, আগামী বছর পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ওয়ানডে থেকেও বিদায় নিতে চান তিনি।

Advertisement

আজ বৃহস্পতিবার ভারতের কানপুরে সংবাদ সম্মেলনে দুই ফরম্যাট থেকে ঘোষণা দেন টাইগার অলরাউন্ডার। আগামীকাল শুক্রবার রোহিত শর্মাদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। তার একদিন আগে ক্যারিয়ারের এত বড় একটি সিদ্ধান্ত নিলেন ৩৭ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

সাকিব জানান, আগামী অক্টোবরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজই হবে তার টেস্ট ক্যারিয়ারের সর্বশেষ সিরিজ। আর সর্বশেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন বিশ্বকাপেই। সেটি গেল ২৪ জুন কিংসটাউনে আফগানিস্তানের বিপক্ষে।

চ্যাম্পিয়নস ট্রফি খেলে ওয়ানডে ক্রিকেটও ছাড়তে চান জানিয়ে সাকিব বলেন, ‘(ওয়ানডে অবসর চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়ে?) আমি তাই আশা করি। তো আর হয়তো ৯টা ওয়ানডে।’

Advertisement

এক সময়ের বাংলাদেশ ক্রিকেট দলের কাণ্ডারী সাকিবের সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না। বারবার তার পারফরম্যান্স নিয়ে হচ্ছে আলোচনা-সমালোচনা। পাকিস্তান সিরিজে বল হাতে কিছু পারফর্ম করলেও ব্যাট হাতে সাকিব ছিলেন একেবারে নিষ্প্রভ। ভারতের মাটিতে এসে বোলিংটাও অকার্যকর হয়ে পড়লো টাইগার অলরাউন্ডারের।

বাজে পারফরম্যান্সের কারণে যখন একের পর এক প্রশ্নের মুখোমুখি হচ্ছেন, সেই সময়ে নিজের কথাও জানিয়ে দিলেন সাকিব।

এমএইচ/জেআইএম

Advertisement