জাতীয়

চট্টগ্রামে ইস্পাহানি ও এমইএস কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ

চট্টগ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও ওমর গণি এমইএস কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে পুলিশ ও সেনাবাহিনী অবস্থান নিয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঘটনা নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান বলেন, এমইএস কলেজ এবং ইস্পাহানি কলেজের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। আমরা বর্তমানে ঘটনাস্থলে আছি এবং তাদেরকে শান্ত করার চেষ্টা করছি।

আরও পড়ুন ঢাকা কলেজ-সিটি কলেজের ছাত্রদের দফায় দফায় সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

প্রত্যক্ষদর্শীরা জানান, এমইএস কলেজের মাঠে কয়েকজন শিক্ষার্থী ক্রিকেট খেলছিলেন। এ সময় তাদের ছোঁড়া একটি বল গিয়ে ইস্পাহানি কলেজের এক ছাত্রীর গায়ে পড়ে। এমইএস কলেজের এক শিক্ষার্থী ওই বল আনতে গেলে ইস্পাহানি কলেজের শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই ছাত্রী এমইএস কলেজের শিক্ষার্থীর গায়ে হাত তোলেন। এরপরেই এর প্রতিবাদ করেন এমইএস কলেজের আরও কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনা শুনে সঙ্গে সঙ্গে দুটি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীরা বেরিয়ে আসে। উত্তেজনা ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। এরপর শিক্ষকরা এসে শিক্ষার্থীদের স্ব স্ব প্রতিষ্ঠানে ফিরিয়ে নিয়েছেন এবং প্রতিষ্ঠানের গেট বন্ধ করে রাখা হয়েছে।

Advertisement

এএজেড/এসআইটি/জিকেএস