দেশজুড়ে

কারাগা‌রে রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র তি‌তু‌

বৈষম‌্যবি‌রোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় করা মামলায় রাজবাড়ী পৌরসভার সা‌বেক মেয়র আলমগীর শেখ তিতুকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাব। আদালত তার জা‌মিন নামঞ্জুর ক‌রে কারাগা‌রে পাঠিয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বেলা সা‌ড়ে ১১টার দি‌কে তা‌কে রাজবাড়ী আদাল‌তে তোলা হয়। এরপর ১ নং আমলি আদাল‌তের বিচারক মো. সুমন হো‌সেনের কো‌র্টে তা‌কে হা‌জির করা হ‌লে বিচারক জা‌মিন নামঞ্জুর ক‌রে কারাগা‌রে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে আলমগীর শেখ তিতুকে আদাল‌তে তোলার সময় বিক্ষোভ করেন তার সমর্থকরা। এসময় তারা মামলা থেকে সা‌বেক এই মেয়র‌কে অব্যাহতির দাবি জানান।

রাজবাড়ীর পাব‌লিক প্রসি‌কিউটর (পি‌পি) মো. উজির আলী শেখ ব‌লেন, আলমগীর শেখ তিতুকে একটি মামলায় গ্রেফতার দে‌খি‌য়ে পুলিশ তা‌কে কো‌র্টে প্রেরণ ক‌রেন। এসময় মেয়‌রের প‌ক্ষে তার আইনজীবীরা জা‌মিন প্রার্থনা ক‌রেন। আদালত উভয় প‌ক্ষের শুনা‌নি শে‌ষে জা‌মিন নামঞ্জুর ক‌রে জেলা কারাগা‌রে প্রেরণের নির্দেশ দেন।

Advertisement

এর আগে বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কেরানীগঞ্জের ধলেশ্বরী টোলপ্লাজা এলাকা থেকে তাকে গ্রেফতার ক‌রে র‌্যাব।

৩০ আগস্ট ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাজিব মোল্লা বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মামলাটি করেন। মামলায় রাজবাড়ী-১ আসনের সাবেক এম‌পি কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ ১৭০ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে আসামি করা হয়। এই মামলায় ৭ নম্বর আসামি ছি‌লেন আলমগীর শেখ তিতু।

র‌্যাব জানায়, তার বিরু‌দ্ধে এলাকায় চাঁদাবা‌জি, টেন্ডারবা‌জি, দুর্নী‌তিসহ একা‌ধিক অভি‌যোগ র‌য়েছে।

রু‌বেলুর রহমান/জেডএইচ/এএসএম

Advertisement