আইন-আদালত

আরেক মামলায় গ্রেফতার হলেন ওসি আবুল হাসান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ইমন হোসেন গাজী নামের এক যুবককে গুলি করে হত্যার অভিযোগে করা যাত্রাবাড়ী থানার মামলায় সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসানকে গ্রেফতার দেখানো হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর এ মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মাহাবুল ইসলাম।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান এ মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগার পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেফতার যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে পুলিশ কর্মকর্তার ছেলে খুন: এসআই শাহাদাৎ রিমান্ডে

এর আগে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফ থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আবুল হাসানকে টেকনাফ থেকে ঢাকায় আনা হয়। রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পুলিশের গুলিতে স্কুল ছাত্র মো. সাকিব হাসানকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় ১৯ সেপ্টেম্বর সাত দিনের রিমান্ড রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।

Advertisement

রাজধানীর যাত্রাবাড়ী এলাকার চিটাগাং রোডে ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত হন ইমন হোসেন গাজী নামের এক যুবক। এ ঘটনায় তার ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে ২৮ আগস্ট যাত্রাবাড়ী থানায় ৮৫ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

জেএ/এমআইএইচএস/এএসএম