খেলাধুলা

পিসিবির ‘গুরুত্বপূর্ণ’ আয়োজন শেহজাদের কাছে ‘ধোঁকা’

ভালো ক্রিকেটার বের করার জন্য চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপের আয়োজন করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আসর শুরুর আগেই পিসিবির বিরুদ্ধে পক্ষপাত ও স্বজনপ্রীতির অভিযোগ তুলে নাম প্রত্যাহার করে নেন আহমেদ শেহজাদ। এবার চলমান চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপের আসরকে ‘ধোঁকা কাপ’ বলে আখ্যা দিলেন পাকিস্তানের এই ওপেনার।

Advertisement

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের ছিটকে যাওয়ার পর দলে অস্ত্রপচারের কথা বলেছিলেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। কিন্তু সেটি তো করেনই নি, এমনটি বাংলাদেশের কাছে টেস্টে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার পরও দলে পরিবর্তন না আনায় পিসিবির উপর ক্ষোভ উগরে দেন শেহজাদ।

আগামী ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে হোমে তিন ম্যাচের সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে যারা ছিলেন, এই টেস্টেও তাদের সবাইকেই প্রায় স্কোয়াডে রেখে দিয়েছে পিসিবি। টাইগারদের বিপক্ষে ১৭ জনের স্কোয়াড থাকলেও ইংলিশদের বিপক্ষে রাখা হয়েছে ১৫ জনের স্কোয়াড।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে বাদ পড়েছেন চলতি চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপে দুই সেঞ্চুরি হাঁকানো কামরান গুলাম। গুলামকে বাদ দেওয়ার সিদ্ধান্তটিই মেতে নিতে পারছেন না শেহজাদ।

Advertisement

শেহজাদ বলেন, ‘কামরান গুলামকে আবারও উপেক্ষা করা হয়েছে। মোহাম্মদ ইউসুফ (পাকিস্তানের নির্বাচক) তাকে পাকিস্তানের ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত করেননি। এখন ফিরে দেখা যাক- এটি সেই একই দল যেটি বিশ্বকাপের গ্রুপপর্ব শেষ করেই দেশে ফিরেছিল। সেই একই দল, যারা হেরেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে। একই দল যেটি বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট হেরেছে এবং ইতিহাসে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এই সব কিছুর পর বলা হয়েছিল, একটি সার্জারি হবে। কিন্তু তা হয়নি। এত কিছুর পরে তারা বলেছিল, আমাদের কাছে সরঞ্জাম (খেলেয়াড় বাছাইয়ের) নেই। সবকিছুর পরে তারা আরেকটি বোমা ফেললো ‘ধোঁকা কাপ’ (চ্যাম্পিয়ন্স কাপ) নামে। বলেছেন যে এই ‘ধোঁকা কাপ’ থেকে পারফরমারদের বের করা হবে। তারা পাঁচজন খেলোয়াড়কে আনবে এবং তাদের একে অপরের পিছনে থাকবে। দেখা যাক, কীভাবে এই এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) কাজ করে।’

এমএইচ/জিকেএস

Advertisement