আইন-আদালত

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতিকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৫ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে একদিনের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

Advertisement

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও অন্যান্যদের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন দপ্তরে বদলি, পদোন্নতি, জনবল নিয়োগ ও কেনাকাটায় সিন্ডিকেটের মাধ্যমে কোটি কোটি টাকা ঘুস গ্রহণের অভিযোগটির অনুসন্ধান চলমান রয়েছে। যে কারণে দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি চেতে আবেদন করেন। শুনানি শেষে আদালত এই আবেদন মঞ্জুর করেন।

আরও পড়ুন

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেফতার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি কারাগারে

এর আগে গত ১ সেপ্টেম্বর সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তার স্ত্রী লুত্ফুল তাহমিনা খান, মেয়ে সাফিয়া তাসনিম খান ও ছেলে সাফি মোদ্দাসের খানসহ ১০ জনের দেশত্যাগে দুই মাসের নিষেধাজ্ঞা দেন আদালত।

Advertisement

গত ১৩ সেপ্টেম্বর দিনগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানী উত্তরার একটি বাসা থেকে জ্যোতিকে গ্রেফতার করে ঢাকা জেলা পুলিশ। রাজধানীর আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায় গত ১৪ সেপ্টেম্বর শুনানি শেষে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। ১৯ সেপ্টেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ১১ সেপ্টেম্বর হত্যাচেষ্টার অভিযোগে ভুক্তভোগী মো. রবিউল সানি বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন। মামলায় শেখ হাসিনাসহ ৩০ জনকে আসামি করা হয়। এ মামলার ৪ নং এজাহারনামীয় আসামি হলেন জ্যোতি।

এ মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ইউজিসির সাবেক সচিব ড. ফেরদৌস জামান, সাবেক সদস্য ড. মুহাম্মদ আলমগীর, ড. বিশ্বজিৎ চন্দ্র, ড. মো. সাজ্জাদ হোসেন।

জেএ/এমআইএইচএস/এমএস

Advertisement