জাতীয়

যৌথ অভিযানে আগ্নেয়াস্ত্র-টাকাসহ আটক ৫

মোংলা ও ভোলায় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ যৌথ অভিযান পরিচালনা করে পাঁচজনকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ কোস্টগার্ড। বুধবার (২৫ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Advertisement

আইএসপিআর জানায়, নৌবাহিনী সরকারের নির্দেশনা মোতাবেক অবৈধ অস্ত্র উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করছে। এই ধারাবাহিকতায় বুধবার (২৫ সেপ্টেম্বর) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাংলাদেশ নৌবাহিনী এবং কোস্টগার্ড মোংলা ও ভোলায় যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানে বিপুল পরিমাণ দেশিয় অস্ত্রসহ পাঁচজনকে আটক করা হয়। স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে মোংলা উপজেলাধীন এক নম্বর ওয়ার্ড মোংলা পোর্ট পৌরসভা সংলগ্ন এলাকা থেকে সাদ্দাম হোসেন (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করা হয়। পরবর্তীতে তার তথ্যের ভিত্তিতে তল্লাশী চালিয়ে একটি অবৈধ বিদেশি শর্টগান, একটি বিদেশি একনলা বন্দুক, ৩৮ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড ফাঁকা কার্তুজ, নগদ এক লাখ টাকা ও মোবাইল ফোনসহ তার বড় ভাই ফিরোজ আহমেদকে (৩৭) আটক করা হয়।

জব্দ করা অস্ত্র ও আটকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সব আলামতসহ মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

Advertisement

এদিকে মঙ্গলবার রাতে নৌবাহিনী কন্টিনজেন্ট দৌলতখান উপজেলার ৫ নম্বর দক্ষিণ জয়নগর ইউনিয়নে অভিযান পরিচালনা করে মো. আনোয়ার হোসেন, মো. সোহেল এবং মো. হাসানকে আটক করে।

তাদের নেতৃত্বে একটি ডাকাত দল স্থানীয় জনসাধারণ এবং জেলেদের জিম্মি করে চাঁদাবাজী, জমি দখল ও বিভিন্ন অপকর্ম করে আসছিল। অভিযানে দুটি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১৫টি দেশীয় অস্ত্র, দুই রাউন্ড কার্তুজ ও একটি অবৈধ মোটরসাইকেল আটক করা হয়।

আটক ব্যক্তি এবং মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও আইনশৃঙ্খলা পরিস্থিতে নিয়ন্ত্রণে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নৌবাহিনীর নিয়মিত টহল অব্যাহত থাকবে।

Advertisement

টিটি/এমআইএইচএস/এমএস