জাতীয়

বেবিচক চেয়ারম্যানের সঙ্গে আমিরাতের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আব্দুল্লাহ খাসিফ আল হামুদি।

Advertisement

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেবিচক সদর দপ্তরে এ সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এ সময় গ্রাউন্ড হ্যান্ডলিং সার্ভিস, অ্যান্টি ড্রোন সিস্টেম এবং প্যাসেঞ্জার ইনফরমেশন সিস্টেমসসহ এভিয়েশন সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

পাশাপাশি দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় করার লক্ষ্যে বেবিচক এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করা হয়। আলোচনা শেষে দুই দেশের প্রতিনিধিরা ভবিষ্যতে যৌথভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

আরও পড়ুন

Advertisement

ফের সক্রিয় ভুয়া দুদক, দিচ্ছে ফোন-তলবি নোটিশ অক্টোবরে যান চলাচল শুরু হতে পারে কালুরঘাট সেতুতে

পরে বাংলাদেশে নিযুক্ত কানাডার চার্জ ডি অ্যাফেয়ার্স ডেবরা বয়েস বেবিচক চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনি দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় করার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

এছাড়া, বাংলাদেশের এভিয়েশন খাতে কানাডা সরকারের বিভিন্ন সহযোগিতা এবং স্মার্ট বিমানবন্দর তৈরির বিষয়ে কানাডা সরকারের সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন। দুই দেশের প্রতিনিধি সামনের দিনগুলোতে একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এমএমএ/কেএসআর/এমএস

Advertisement