ভ্রমণ

আইফোন ১৬ এর দামে ঘুরতে পারবেন যেসব দেশে

আইফোন প্রেমীদের জন্য আবারও দারুণ এক সুখবর নিয়ে এসেছে অ্যাপল। সেপ্টেম্বরে রিলিজ হওয়া নতুন সিরিজের আইফোন ১৬ লঞ্চ হয়েছে। এখন সর্বত্রই আলোচনা, কে কিনবে এত দামি ফোন? অনেকের মতে, এই টাকা দিয়ে কেনা যায় বাইক কিংবা বিদেশ ভ্রমণেও যাওয়া যায়।

Advertisement

সত্যিই তাই, আইফোন ১৬ এর দামের মধ্যেই আপনি ঘুরে আসতে পারেন বিশ্বের বেশ কয়েকটি দেশে। তার আগে জেনে নেওয়া যাক, আইফোন ১৬ এর দাম কত? জানা গেছে আইফোন ১৬ এর দাম শুরু হয়েছে ১ লাখ ৩০ হাজার ৯০০ টাকা থেকে।

যথাক্রমে আইফোন ১৬ প্লাসের দাম ১ লাখ ৪৫ হাজার ৯০০ টাকা, আইফোন ১৬ প্রো’র দাম ১ লাখ ৬০ হাজার ৯০০ টাকা ও আইফোন ১৬ প্রো ম্যাক্সের দাম ১ লাখ ৮০ হাজার ৯০০ টাকা। এখন দাম জানার পর, আপনি নিশ্চয়ই ভাবছেন যে, এত দাম দিয়ে ফোন কেনার চেয়ে বিদেশে ভ্রমণই ভালো।

কোন কোন দেশ ভ্রমণে যাওয়া যাবে আইফোন ১৬ এর দামে? থাইল্যান্ড

থাইল্যান্ড ভ্রমণের সেরা সময় হলো নভেম্বর থেকে ফেব্রুয়ারি। এ সময়টাই আবহাওয়া শীতল থাকে, ফলে ভ্রমণের জন্য উপযুক্ত। এক সপ্তাহ হাতে নিয়ে থাইল্যান্ড ভ্রমণে যাওয়া উচিত। থাইল্যান্ড ভ্রমণে আপনি ব্যাংককের বাজারগুলো ঘুরে দেখতে পারবেন।

Advertisement

এছাড়া ফুকেটের সৈকত ও চিয়াং মাইয়ের সাংস্কৃতিক ঐতিহ্য উপভোগ করতে পারবেন। থাইল্যান্ডের নাইট লাইফ বিশ্ব বিখ্যাত। থাইল্যান্ড ভ্রমণে এর নাইট লাইভ মিস করবেন না। এছাড়া সেখানকার সুস্বাদু রাস্তার খাবার আপনার মন ভুলানোর জন্য যথেষ্ট।

আরও পড়ুন মাটির নিচেই ১৫০০ বাড়ি, আছে সব সুযোগ-সুবিধাসিঙ্গাপুর ভ্রমণে যে কাজ করলে যেতে হবে জেলে

এক সপ্তাহ থাইল্যান্ড ভ্রমণে আপনার খরচ থেকে পারে ১ লাখ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা। যদি ট্যুর এজেন্সির বিভিন্ন অফার কিংবা প্যাকেজ নেন, সেক্ষেত্রে আরও কম টাকার মধ্যেই ঘুরে আসতে পারবেন।

শ্রীলঙ্কা

আইফোন ১৬ এর দামে আপনি ঘুরে আসতে পারেন শ্রীলঙ্কায়। ৬-৭ দিনের এই ট্রিপে আপনার খরচ হতে পারে আনুমানিক লাখ টাকা। সেখানে ভ্রমণের সেরা হলো দক্ষিণ ও পশ্চিম উপকূলের জন্য ডিসেম্বর-এপ্রিল ও পূর্ব উপকূলের জন্য মে-সেপ্টেম্বর মাস।

শ্রীলঙ্কা ভ্রমণে ঘুরে দেখতে ভুলবেন না অনুরাধাপুরার মতো প্রাচীন শহর। এছাড়া যেতে পারেন মারিসা বিচে বা এলা পিকের দিকে। শ্রীলঙ্কা তার সমৃদ্ধ ইতিহাসের জন্য পরিচিত। সেখানকার ট্রেন যাত্রা ও বন্য সাফারি পার্কগুলো দেখার মতো।

Advertisement

ভিয়েতনাম

এক সপ্তাহের জন্য ভিয়েতনাম ভ্রমণে আপনার খরচ হতে পারে ১ লাখ থেকে দেড় লাখ টাকা। সেখানে আপনি হ্যানয়ের রাস্তায় ঘুরে বেড়াতে পারবেন কিংবা হা লং বে-তে একটি ক্রুজ উপভোগ করতে পারবেন।

আর আপনি যদি ঐতিহাসিক স্থান দেখতে চান সেক্ষেত্রে হোই আনের মতো স্পটে যেতে পারেন। ভিয়েতনাম ভ্রমণের সেরা সময় হলো ফেব্রুয়ারি-এপ্রিল ও আগস্ট-অক্টোবর

দুবাই

আইফোন ১৬ এর দামে আপনি ৪-৫ দিনের জন্য হলেও ঘুরে আসতে পারেন দুবাইয়ে। এক্ষেত্রে খরচ হতে পারে ১ লাখ ২০ হাজার থেকে ১ লাখ ৮০ হাজার টাকা।

দুবাই ভ্রমণের ইচ্ছা সবার মনেই আছে! সেখানে গিয়ে আপনি দুবাই মলে বিলাসিতা উপভোগ করতে পারেন কিংবা মরুভূমির সাফারিতে যেতে পারেন। আর বুর্জ খলিফায় ঢুঁ মারতে ভুলবেন না। দুবাই তার বিল্ডিং ও আরবি সংস্কৃতির জন্য বিখ্যাত। সে দেশে ভ্রমণের সেরা সময় হলো নভেম্বর-মার্চ মাস।

জেএমএস/জেআইএম