দেশজুড়ে

ফের ৫ দিনের রিমান্ডে নিজাম হাজারীর পিএস মানিক

ফেনীর মহিপালে গুলিতে সরোয়ার জাহান মাসুদ নামে এক শিক্ষার্থী নিহতের ঘটনায় ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর ব্যক্তিগত সহকারী (পিএস) মো. ফরিদ মানিকের দ্বিতীয় দফায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মামলার তদন্তকারী কর্মকর্তা ফেনী মডেল থানা পুলিশের উপপরিদর্শক বেলাল হোসেন তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসাদ বেগমের আদালত এ আদেশ দেন।

একই দিন এ হত্যা মামলায় গ্রেপ্তার ফেনী পৌরসভার সুলতানপুর এলাকার মোহাম্মদ মমতাজুল হকের ছেলে আওয়ামী লীগ নেতা মো. এনামুল হকের ২ দিন, দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন মেজুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

এদিকে ১২ আগস্ট আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাওয়ার চেষ্টাকালে মানিককে আটকে দেওয়া হয়। পরে সেখান থেকে তাকে আখাউড়া থানায় পুলিশ হেফাজতে নেওয়া হয়। সেই সময় ফেনী মডেল থানায় দায়ের করা একটি হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Advertisement

৯ সেপ্টেম্বর মহিপালে নিহত ওয়াকিল আহমেদ শিহাব হত্যা মামলায় তার প্রথম দফায় ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। একই ঘটনায় ১১ সেপ্টেম্বর ফেনীর দাগনভূঞা এলাকা থেকে মেজবাহ উদ্দিন মেজু ও ১ সেপ্টেম্বর মো. এনামুল হককে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফেনী মডেল থানার এসআই বেলাল হোসেন জানান, মানিকের দ্বিতীয় দফায় ৫ দিনের রিমান্ড, এনামুল হকের ২ দিন ও মেজবাহ উদ্দিন মেজুর ৫ দিনের মঞ্জুর করেছে আদালত।

আবদুল্লাহ আল-মামুন/জেডএইচ/জেআইএম

Advertisement