আইন-আদালত

আরও এক হত্যা মামলায় গ্রেফতার মোজাম্মেল বাবু

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ভিকটিম তৌহিদুল ইসলাম ভূঁইয়াকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবুকে গ্রেফতার দেখানো হয়েছে।

Advertisement

বুধবার (২৫ সেপ্টেম্বর) মোজাম্মেল হক বাবুকে কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর তার আইনজীবী জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুনগৃহকর্মী লিজা হত্যা: কারাগারে মোজাম্মেল বাবু

গত ১৬ সেপ্টেম্বর ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় মোজাম্মেল হক বাবুকে দক্ষিণ মাইজপাড়া ও পোড়াকান্দুলিয়া সীমান্তের মাঝামাঝি এলাকায় একটি প্রাইভেটকারসহ আটক করে পুলিশে দেন স্থানীয়রা। ওই দিন রাত ১১টার দিকে তাকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ কার্যালয়ে আনা হয়। পরদিন ১৭ সেপ্টেম্বর গৃহকর্মী লিজা আক্তার হত্যা মামলায় মোজাম্মেল বাবুর সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই মেরুল বাড্ডার বৌদ্ধ মন্দিরের সামনে গুলিতে আহত হন তৌহিদুল ইসলাম ভুইয়া। চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। ২১ জুলাই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় তৌহিদুলের স্ত্রী ইসমত জাহান একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৩ জনকে আসামি করা হয়।

Advertisement

জেএ/ইএ/জেআইএম