দেশজুড়ে

তেলের ড্রাম বিস্ফোরণে প্রাণ গেল পেট্রোল পাম্প ম্যানেজারের

নীলফামারীর ডোমারে ওয়েল্ডিং মেশিন দিয়ে তেলের ড্রামের লিকেজ বন্ধ করার সময় বিস্ফোরণে সোহাগ আলী (৩২) নামে একজন নিহত হয়েছেন।

Advertisement

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার চিলাহাটি বাজারের চৌরাস্তা এলাকায় আব্দুল্লাহ হ্যাচারি অ্যান্ড ফিলিং স্টেশনে ঘটে এ ঘটনা।

নিহত সোহাগ আলী উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের পাটোয়ারী পাড়া লিচুতলা গ্রামের এলাকার ইরফান আলীর ছেলে। তিনি পেট্রোল পাম্পটির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ফিলিং স্টেশনের তেলের ড্রাম লিকেজ ধরা পড়লে তা বন্ধ করতে ওয়েল্ডিং মিস্ত্রী ডাকা হয়। লিকেজ বন্ধ করতে ওয়েল্ডিং করছিল মিস্ত্রী। এসময় পাশে দাঁড়িয়েছিলেন পাম্পের ম্যানেজার সোহাগ। হঠাৎ ড্রামটিতে বিস্ফোরণ হয়। এতে সোহাগের একটি পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়, আরেকটি ভেঙে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে প্রথমে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান চিলাহাটি ফায়ার সার্ভিসের ইউনিটের সদস্যরা।

Advertisement

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে মারা যান তিনি।

চিলাহাটি ফায়ার সার্ভিসের লিডার নুর আলম জাগো নিউজকে বলেন, ড্রামে তেল রেখেই ওয়েল্ডিং করা হচ্ছিল। একারণে তেল গরম হয়ে ড্রামের ভেতরে আগুন ধরে যায়। আর ড্রামের ঢাকনাটি খুলে পেট্রোল পাম্পটির ম্যানেজারের দুই পায়ে আঘাত করে। একটি পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়। আরেকটি ভেঙে গেছে। এছাড়া প্রচুর রক্তক্ষরণ হয় তার।

ইব্রাহিম সুজন/জেডএইচ/জেআইএম

Advertisement