দেশজুড়ে

ছাত্র আন্দোলনে বন্ধ মদের দোকান পুনরায় চালু, প্রতিবাদে বিক্ষোভ

সিরাজগঞ্জের শাহজাদপুরে ছাত্র আন্দোলনের সময় বন্ধ হওয়া মদের দোকান পুনরায় খোলার প্রতিবাদে বিক্ষোভ করেছে স্থানীয়রা।

Advertisement

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনের আঞ্চলিক সড়কে এ বিক্ষোভ হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ অংশ নেন। এসময় তারা মদের দোকান স্থায়ীভাবে বন্ধ ও মদ বিক্রেতা মানিক সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সবুজ রানার কাছে স্মারকলিপি দেন।

এর আগে গত ১২ জুলাই এ মদের দোকান বন্ধের দাবিতে বিক্ষোভ করেন স্থানীয়রা। এরই এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা মদের দোকানে ভাঙচুর চালায়। পর দিন বাগদি সম্প্রদায়ের কয়েকজন মদের দোকান খোলার দাবিতে থানার সামনে বিক্ষোভ করে। এরপর ১৪ জুলাই জেলা প্রশাসকের নির্দেশনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মদের দোকানটি সিলগালা করে।

মদের দোকান বন্ধের খবরটি ছড়িয়ে পড়লে সেসময় উপজেলার বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করে জনসাধারণ। কিন্তু সম্প্রতি মদের দোকানটি পুনরায় চালু হওয়ায় উপজেলাজুড়ে অসন্তোষ সৃষ্টি হয়।

Advertisement

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান জাগো নিউজকে বলেন, স্থায়ীভাবে মদের দোকান বন্ধের স্মারকলিপিটি পেয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এম এ মালেক/এএইচ/এএসএম