প্রবাস

তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার অঙ্গীকার

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যুগের 'কার্ল মার্কস' আখ্যা দিয়ে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, আমরা তারেক রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য গত ১৫ বছর স্বৈরাচার হাসিনার বিরুদ্ধে আন্দোলন করে আসছি।

Advertisement

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে গতি ১৫ সেপ্টেম্বর আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে পূর্ব লন্ডনের রয়েল বেঙ্গল রেস্টুরেন্টের হল রুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক।

এম এ মালেক বলেন, 'গেট আউট ইন্ডিয়া, টেইক ব্যাক বাংলাদেশ।' তারেক রহমানকে যুগের "কার্ল মার্কস" আখ্যা দিয়ে তিনি বলেন, দেশের বাইরে থেকেও অনেক রেভ্যুলেশন হয়েছে। আমরা তারেক রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য গত ১৫ বছর স্বৈরাচার হাসিনার বিরুদ্ধে আন্দোলন করে আসছি।

Advertisement

তিনি দাবি করেন, বিএনপি ক্ষমতা দখলের রাজনীতি করে না বরং জনগণের ভোটাধিকার, মানবিক মর্যাদা এবং ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারেক রহমানের নেতৃত্বে একটি জাতীয় সরকার গঠনের পরিকল্পনার কথাও তিনি উল্লেখ করেন।

সভায় যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক ও দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য কয়ছর এম আহমেদ বলেন, এই সময়ে দেশের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং দলের সব নেতাকর্মীদের আরও সতর্ক ও সচেতন হতে হবে।

এ আলোচনা সভায় যুক্তরাজ্য বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেএইচ/এএসএম

Advertisement