আন্তর্জাতিক

নেতা চলে যেতেই প্রদর্শনীর মাছ লুট করলো জনগণ, ভিডিও ভাইরাল

চলছিল মৎস্য দপ্তরের প্রদর্শনী। কৃত্রিম জলাশয় তৈরি করে রাখা হয়েছিল বিভিন্ন ধরনের মাছ। বিশেষ এই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। তিনি ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করে চলে যান। গণ্ডগোল বাধে তারপরই। উপস্থিত জনগণ হামলে পড়ে কৃত্রিম জলাশয়ে। মুহূর্তেই লুট হয়ে যায় প্রদর্শনীর জন্য রাখা সব ‘সরকারি মাছ’।

Advertisement

গত শুক্রবার ঘটনাটি ঘটেছে ভারতের বিহারে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভারতীয়দের মাছ লুটের সেই দৃশ্য।

আরও পড়ুন>>

আত্মহত্যা করতে গিয়ে রেললাইনে তরুণীর ঘুম, ডেকে তুললেন ট্রেনচালক ভারতে ‘আন্ডারওয়্যার গ্যাং’-এর উৎপাতে অতিষ্ঠ মানুষ নতুন ফোন কিনে ‘ট্রিট’ না দেওয়ায় বন্ধুদের হাতে কিশোর খুন

জানা যায়, স্থানীয় মৎস্য দপ্তরের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল মৎস্য প্রদর্শনীর। যথাসময়ে অনুষ্ঠান উদ্বোধন করতে যান রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি ফিতা কাটার পর ঘুরে দেখেন গোটা প্রদর্শনী।

Advertisement

জনগণের দেখার জন্য একটি বায়োফ্লক ট্যাংকে বিভিন্ন ধরনের মাছ রাখা ছিল। কিন্তু নীতীশ কুমার বেরিয়ে যেতেই বদলে যায় প্রদর্শনীর চেহারা। বায়োফ্লক ট্যাংকে ঝাঁপিয়ে পড়েন সবাই। মাছ নিয়ে রীতিমতো কাড়াকাড়ি শুরু হয়ে যায় জনগণের মধ্যে।

‘Sarkari Fish’ looted by people as soon as CM Nitish Kumar left the exhibition venue. pic.twitter.com/V8PItPpsS4

— Cow Momma (@Cow__Momma) September 21, 2024

যে যত পারেন মাছ লুট করে নিয়ে পালিয়ে যান। তখন নীরব দর্শকের মতো তাকিয়ে থাকা ছাড়া কার্যত কিছুই করার ছিল না মৎস্য দপ্তরের কর্মকর্তাদের।

গোটা ঘটনায় ক্ষুব্ধ মৎস্য দপ্তর। এক কর্মকর্তা জানান, সবার জন্য এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। কিন্তু লাভ তো হলোই না, উল্টো ক্ষতি হয়ে গেলো। মাছ তো লুট হয়েছেই, বায়ো ট্যাংকটিও ভেঙে গেছে। সব মিলিয়ে প্রায় ৪৫ হাজার রুপি ক্ষতি হয়েছে।

Advertisement

সূত্র: সংবাদ প্রতিদিনকেএএ/