আইন-আদালত

শিক্ষার্থী হত্যা: নাট্যনির্মাতা রিংকু কারাগারে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর গুলশানে নাইমুর রহমান নামের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় তরুণ নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রিংকু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।

Advertisement

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক রাজু আহমেদ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এসময় আসামিপক্ষ জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্যাহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া সিডি পর্যালোচনা ও তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে জামিনের বিষয়ে আদেশ দেবেন বলে আদালত আদেশে বলেন।

আরও পড়ুন

Advertisement

নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকু গ্রেফতার ‘মুরুব্বি, মুরুব্বি’ বলায় কিশোরীকে ঝলসে দেওয়া নারী গ্রেফতার

এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে রিংকুকে গ্রেফতার করে গুলশান থানা পুলিশ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ১৯ জুলাই গুলশানের শাহজাদপুরে সুবাস্তুর সামনে গুলিতে নাইমুর রহমান নিহত হন। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার উল্লেখযোগ্য অন্য আসামিদের মধ্যে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, তার ছোট ভাই ও সাবেক এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, সাবেক বিদ্যু, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক এবং ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা।

জেএ/এমআইএইচএস/এমএমএআর/এমএস

Advertisement