জাতীয়

ডাকাত দলকে তাড়া করতে গিয়ে ছুরিকাঘাতে তরুণ সেনা কর্মকর্তা নিহত

কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব মাইজপাড়া গ্রামে গভীর রাতে ডাকাতির খবরে ছুটে যায় সেনবাহিনীর একটি টহল দল। এসময় ডাকাত সদস্যদের তাড়া করতে গিয়ে ছুরিকাঘাতে নিহত হয়েছেন লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন।

Advertisement

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, ২৩ সেপ্টেম্বর দিনগত রাত ৩টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পাওয়া যায়। এসময় চকরিয়া আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়।

সংস্থাটি জানায়, আনুমানিক রাত ৪টার দিকে মাইজপাড়া গ্রামে অভিযান পরিচালনা করার সময় ৭/৮ সদস্যের একটি ডাকাত দল সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে অন্যত্র পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন। ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের ঘাড়ে ছুরিকাঘাত করলে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Advertisement

আইএসপিআর আরও জানায়, লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন টাঙ্গাইল জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মেধাবী এই তরুণ সেনা কর্মকর্তা পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে ২০২২ সালের ৮ জুন আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।

আইএসপিআর জানিয়েছে, ঘটনাস্থল থেকে তিনজন ডাকাতকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি বন্দুক ও ৬ রাউন্ড গোলাবারুদ। এছাড়া, ডাকাত সন্দেহে আরও তিনজনকে আটক করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই তরুণ সেনা কর্মকর্তার আত্মত্যাগ সেনাবাহিনী গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে এবং সেই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে।

টিটি/এসএনআর/এমএমএআর/এমএস

Advertisement