জাতীয়

শিশুদের ক্রীড়া ও জীবনমুখী শিক্ষায় সম্পৃক্ত করতে কাজ করবে সরকার

প্রান্তিক পর্যায়ের শিশুদের ঝুঁকিপূর্ণ শ্রম থেকে সরিয়ে ক্রীড়া এবং জীবনমুখী শিক্ষায় সম্পৃক্ত করতে সরকার ইউনিসেফের সঙ্গে কাজ করবে। সোমবার (২৩ সেপ্টেম্বর) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে জাতিসংঘের আন্তর্জাতিক শিশু জরুরি তহবিল ইউনিসেফের প্রতিনিধিদের সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।

Advertisement

সাক্ষাৎকারে শিশুশ্রম, বাল্যবিবাহ, শ্রম আইন, শিশু-কিশোরের মানসিক বিকাশ, নারীদের শিক্ষা, নারীর প্রতি সহিংসতাসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

এসময় যুব ও ক্রীড়া উপদেষ্টা বলেন, বাল্যবিবাহ এবং শিশুশ্রম দূর করতে দেশব্যাপী খেলাধুলার প্রসার ঘটানোর বিকল্প নেই। প্রান্তিক পর্যায়ের শিশুদের ঝুকিপূর্ণ শ্রম থেকে সরিয়ে ক্রীড়া এবং জীবনমুখী শিক্ষায় সম্পৃক্ত করতে ইউনিসেফের সঙ্গে কাজ করবে সরকার।

এসময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, ইউনিসেফের শিশু সুরক্ষা শাখার প্রধান নাটালি ম্যাকক্যুলি, ইউনিসেফ এর শিশু সুরক্ষা শাখার ম্যানেজার ইলিজা কল্পনা, শিশুর সুরক্ষা বিশেষজ্ঞ মনিরা হাসান উপস্থিত ছিলেন।

Advertisement

একই দিন সকালে ওয়ার্ল্ড ব্যাংকের বাস্তবায়নে পরিচালিত প্রকল্পের কর্মকর্তাদের সঙ্গে প্রকল্পের আগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

আইএইচআর/এমআইএইচএস/এমএস