আইন-আদালত

অটোরিকশাচালক হত্যা: সাবেক এমপি জর্জ কারাগারে

বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর মোহাম্মদপুরে অটোরিকশাচালক মো. রনিকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

Advertisement

সোমবার (২৩ সেপ্টেম্বর) রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার উপপরিদর্শক আলতাফ হোসেন তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষেঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন

সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেফতার সাবেক এমপি জর্জ ফের দুই দিনের রিমান্ডে

এর আগে গত ১৮ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত সেলিম আলতাফ জর্জের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে ২১ সেপ্টেম্বর আদালত এ মামলায় তার দ্বিতীয় দফায় আরও দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুপুর ১টার দিকে মোহাম্মদপুর থানাধীন নূরজাহান রোডে প্রাইমারি স্কুলের সামনে গুলিবিদ্ধ হন রনি। তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় তার মা মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

জেএ/এমকেআর/এমএস