দেশজুড়ে

কক্সবাজারে হত্যাচেষ্টা মামলায় কাউন্সিলর আটক

কক্সবাজার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহাব উদ্দিন সিকদারকে (৩৩) আটক করেছে যৌথবাহিনী। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের দক্ষিণ রুমালিয়ারছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

Advertisement

শাহাব উদ্দিন সিকদার শহরের আলীর জাহাল এলাকার মোহাম্মদ হোসেন মাস্টারের ছেলে।

কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুল আজিম বলেন, শাহাব উদ্দিন সিকদার নামে এক ব্যক্তিকে থানায় সোপর্দ করেছে যৌথবাহিনী।

যৌথবাহিনীর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শাহাব উদ্দিন সিকদারের বিরুদ্ধে হত‍্যাচেষ্টা, সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ব্যবসা, ভূমিদখল, অর্থ আত্মসাতের মামলাসহ শতাধিক অভিযোগ রয়েছে। উক্ত অভিযোগের ভিত্তিতে গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর নেতৃত্বে ম্যাজিস্ট্রেট, র‍্যাব ও পুলিশের সমন্বয়ে গঠিত যৌথ একটি টিম অভিযান চালিয়ে দক্ষিণ রুমালিয়ারছড়া নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। পরে তার পৃথক দুটি বাড়িতে তল্লাশি চালানো হয়।

Advertisement

যৌথ বাহিনীর আরও জানায়, অভিযানে শাহাব উদ্দিন সিকদারের বাড়িতে অবৈধ অস্ত্র পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে যৌথ বাহিনীর টিম পৌঁছানোর পূর্বেই অবৈধ অস্ত্র সরিয়ে ফেলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকার পতনের পর আটক শাহাব উদ্দিনের তারবড় ভাই বিএনপি নেতা ইমরান শিকদারের ছত্রছায়ায় এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুল আজিম নোমান বলেন, তথ্য যাচাই-বাছাই করে আটক শাহাব উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সায়ীদ আলমগীর/আরএইচ/জিকেএস

Advertisement