দেশজুড়ে

সরকার পতনের আন্দোলন দলমত নির্বিশেষে সবার ছিল: শিবির সেক্রেটারি

শেখ হাসিনা সরকার পতনের আন্দোলন দলমত নির্বিশেষে সবার ছিল বলে উল্লেখ করেছেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম।

Advertisement

তিনি বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনে আমরা যখন শামিল হয়েছিলাম। আমাদের কোনো দলীয় পরিচয় ছিল না। সেদিন আমাদের কোনো ব্যক্তির পরিচয় ছিল না। সেদিন মত, ধর্ম, বর্ণের কোনো পরিচয় ছিল না। অন্য ধর্মের কেউ আহত হলে সবাই হাসপাতালে নিয়ে গেছে, এরকম অসংখ্য নজির রয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার শহরের বেঙ্গল কনভেনশন হলে সাথী সমাবেশে তিনি এসব কথা বলেন।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল বলেন, এই আন্দোলনে ইসলামী ছাত্রশিবির একক কোনো কৃতিত্ব ও অবদান কখনো দাবি করেনি, করবেও না। আমরা মনে করি এই আন্দোলন সবার। এই আন্দোলন কোনো একক ব্যক্তির মাস্টারমাইন্ডে হয়নি। এই আন্দোলনে অসংখ্য মাস্টারমাইন্ড রয়েছে। অসংখ্য শহীদ রয়েছেন। সবাই মিলে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ প্লাটফর্মের মধ্যে দিয়ে এই সমাজ থেকে ফ্যাসিজমের উৎখাতের নব সূচনা সৃষ্টি করেছি।

Advertisement

মৌলভীবাজার শহর সভাপতি তারেক আজীজের সভাপতিত্বে ও জেলা সভাপতি আলম হোসাইনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক তৌহিদুল ইসলাম মিসবাহ, মৌলভীবাজার জেলা জামায়াতের আমির ইঞ্জিনিয়ার শাহেদ আলী, হবিগঞ্জ জেলা জামায়াতের আমির কাজী মহসিন আহমেদ প্রমুখ।

ওমর ফারুক নাঈম/জেডএইচ/জেআইএম