দেশজুড়ে

নৌকায় পচছে কলা-জাম্বুরা-পেঁপেসহ নানা কাঁচামাল

রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে চলমান অবরোধের কারণে আটকা পড়েছে বিভিন্ন উপজেলা থেকে আসা কাঁচামাল। ব্যবসায়ীরা এসব মালামাল জেলার বাইরে পরিবহন করতে পারছেন না। অবরোধের কারণে কোনো ট্রাক, মিনিট্রাক না ছাড়ায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। ফলে প্রায় দুই কোটি টাকার মালামাল নষ্ট হচ্ছে বলে জানান তারা।

Advertisement

শহরের ট্রাক টার্মিনাল এলাকায় বিভিন্ন উপজেলা থেকে ইঞ্চিনচালিত বোটে কলা, জাম্বুরা, পেঁপেসহ বিভিন্ন কাঁচামাল বোটেই পচে নষ্ট হচ্ছে।

কাঁচামাল ব্যবসায়ী মো. সোহেল জানান, শুক্রবার বিভিন্ন উপজেলা থেকে কাঁচামাল নিয়ে আসেন কৃষকরা। অবরোধের কারণে এসব মালামাল জেলার বাইরে নেওয়া সম্ভব হয়নি। ফলে এসব পণ্য নৌকায় পচে নষ্ট হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, শনিবার ট্রাক মালিক সমিতির নেতারা ট্রাক দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত জানান। কিন্তু রাতেই আবার সিদ্ধান্ত পরিবর্তন করেন। এখন রোদে পুড়ে নৌকায় তা নষ্ট হচ্ছে।

Advertisement

রাঙ্গামাটি ট্রাক মিনিট্রাক সমিতির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম জানান, বিগত সময়ও আন্দোলনের নামে গাড়ি ভাঙচুরসহ চালকদের মারধর করা হয়েছে। শুক্রবার ট্রাক, মিনিট্রাকসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও শ্রমিকদের ওপর হামলা করা হয়। কিন্তু আমরা এর কোনো প্রতিকার পাইনি। শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তিনি।

রাঙ্গামাটি ট্রাক মালিক সমিতির সভাপতি মো. নুরুজ্জামান জানান, প্রশাসন নিরাপত্তা দিলে কাঁচামাল ব্যবসায়ীদের যে কয়টি গাড়ি দরকার দেওয়া হবে।

সাইফুল উদ্দীন/এএইচ/জেআইএম

Advertisement