আন্তর্জাতিক

পশ্চিম তীরে আল-জাজিরার অফিসে অভিযান চালিয়েছে ইসরায়েল

পশ্চিম তীরের রামাল্লায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার অফিসে অভিযান চালিয়েছে ইসরায়েলি সেনারা। ভারী অস্ত্র এবং মাস্ক পরিহিত ইসরায়েলি সৈন্যরা স্থানীয় সময় শনিবার (২১ সেপ্টেম্বর) মধ্যরাত ৩টার দিকে আল জাজিরার অফিসে অভিযান চালায়।

Advertisement

রামাল্লায় আল-জাজিরার কার্যক্রম ৪৫ দিনের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। আল-জাজিরা পুরো ঘটনার একটি লাইভ প্রচার করেছে।

আল-জাজিরার সাংবাদিক বুদেইরি জানিয়েছেন, ইসরায়েলি বাহিনী দখলকৃত পশ্চিম তীরের শহরের কেন্দ্রস্থলে অবরুদ্ধ আল জাজিরা ব্যুরো এবং মানারা রাউন্ডবাউটের আশেপাশে টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।

ইসরায়েলি সৈন্যরা আল-জাজিরার কর্মীদের জোর করে তাদের কার্যালয় ছাড়তে বাধ্য করেছে। এমনকি সেখানকার বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করে দেওয়া হয়েছে এবং ভবনের দেয়াল থেকে নিহত আল-জাজিরা সাংবাদিক শিরিন আবু আকলেহের পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে।

Advertisement

রামাল্লায় আল-জাজিরার ব্যুরো প্রধান জানিয়েছেন, সন্ত্রাসবাদের প্রতি উসকানি এবং সমর্থনের অভিযোগ এনে আল-জাজিরার কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে ইসরায়েলি সেনারা।

এদিকে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, শনিবার (২১ সেপ্টেম্বর) লেবাননে হিজবুল্লাহর বিভিন্ন লক্ষ্যে ৪০০ হামলা চালিয়েছে ইসরায়েল। অপরদিকে ইসরায়েলের হাইফা শহরের কাছে রামাত ডেভিড ঘাঁটিতে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ। গাজায় সংঘাত শুরুর পর ইসরায়েল এবং হিজবুল্লাহর মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘাতের ঘটনা। 

আরও পড়ুন:  লেবাননে হিজবুল্লাহকে লক্ষ্য করে ইসরায়েলের ৪০০ হামলা নিজ নাগরিকদের লেবানন ছাড়তে বললো যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যকে যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন নেতানিয়াহু: ম্যাক্রোঁ

দক্ষিণ লেবাননজুড়ে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল। এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেছেন, কয়েক ডজন ইসরায়েলি যুদ্ধবিমান ইসরায়েলি নাগরিকদের বিরুদ্ধে হুমকি দূর করতে দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে ব্যাপক হামলা চালিয়েছে।

লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরায়েলি যুদ্ধবিমান শনিবার সন্ধ্যা থেকে দক্ষিণ লেবাননে বড় ধরনের বিমান হামলা চালিয়েছে।

Advertisement

টিটিএন