জাতীয়

ভবিষ্যতে সত্যিকার অর্থে আইনের মধ্যে থেকে পুলিশিং করা হবে

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ছালেহ উদ্দিন বলেছেন, ৫ আগস্ট বা তার আগে যে অবস্থা ছিল এবং পুলিশের প্রতি মানুষের যে ধারণা তৈরি হয়েছিল তা নিরসনে সত্যিকার অর্থে পুলিশিং বলতে যা বোঝায়, সেই পুলিশিং করতে চাই আমরা।

Advertisement

শনিবার (২১ সেপ্টেম্বর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ডিসি ছালেহ উদ্দিন বলেন, গত ৫ আগস্ট ও তার পূর্ববর্তী অনেক ঘটনাপ্রবাহের পরে অন্যান্য ডিভিশনের মতো থানার ওসি থেকে শুরু করে ডিসিদের নতুন সেটআপ আসছি। আমরা নতুন উদ্যমে কাজ শুরু করেছি। ৫ আগস্ট বা তার আগে যে অবস্থা ছিল এবং পুলিশের প্রতি মানুষের যে ধারণা তৈরি হয়েছিল তা নিরসনে সত্যিকার অর্থে পুলিশিং বলতে যা বোঝায়, সেই পুলিশিং করতে চাই।

তিনি বলেন, বিভিন্ন থানায় অ্যান্টি ক্রাইম মিটিং করা হয়েছে। যেখানে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে বসেছি। সবার মতামত নিয়ে তাদের আস্বস্ত করেছি, ভবিষ্যতে সত্যিকার অর্থে আইনের মধ্যে থেকে পুলিশিং করা হবে।

Advertisement

তিনি আরও বলেন, যাতে পূর্বে পুলিশের প্রতি মানুষের যে ধারণা ছিল, বিশেষ করে ডিএমপির ওয়ারী বিভাগে, সেখান থেকে বের হয়ে এসে সত্যিকার পুলিশিং করবো। জনগণ ও ছাত্রদের সঙ্গে নিয়ে একটি সুন্দর ও শান্তিপ্রিয় সমাজ প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছি।

টিটি/এমএইচআর/জিকেএস