দেশজুড়ে

রাঙ্গামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

রাঙ্গামাটিতে সংঘর্ষের ঘটনায় বাস, সিএনজিচালিত অটোরিকশা ও ট্রাক ভাঙচুর এবং শ্রমিক আহতের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছেন যৌথ মালিক-শ্রমিক-নেতারা।

Advertisement

শুক্রবার (২০ সেপ্টম্বর) রাতে এক যৌথ সভায় এই সিন্ধান্তের কথা জানান নেতারা।

তারা জানান, শুক্রবারের ঘটনায় তিনটি বাস, চারটি সিএনজি, ১২টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া ছয়জন বাসচালক ও হেলপার, ১২ জন ট্রাক চালক, ৩০ জন থেকে ৩৫ জন সিএনজিচালিত অটোরিকশা চালক আহত হয়েছেন (এর মধ্যে দুজন গুরুতর।

আরও পড়ুন

Advertisement

তিন পার্বত্য জেলায় অবরোধ কর্মসূচিতে সমর্থন ইউপিডিএফের খাগড়াছড়িতে সহিংসতার ঘটনায় নিহত ৩ পার্বত্য ৩ জেলার সবাইকে শান্ত থাকার আহ্বান

এ সময় রাঙ্গামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, আমদের শ্রমিকদের কী আপরাধ ছিল? যানবাহনের কেন ক্ষতি করা হলো? দুই শ্রমিককে কুপিয়ে আহত করে বাকিদের নানাভাবে আহত করে, বাসের গ্লাসগুলো ভেঙে দেয়। এটার প্রতিবাদে কাল (শনিবার) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙ্গামাটিতে সব ধরনের পরিবহন ধর্মঘট ঘোষণা করছি। এর সুষ্ঠু সমাধান ও ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

সভায় চট্টগ্রাম-রাঙ্গামাটি ট্রাক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম আকাশ, মাইক্রোবাস সমবায় সমিতির অর্থ সম্পাদক মো. দিদারুল আলম, চট্টগ্রাম-রাঙ্গামাটি মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সালা উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সাইফুল উদ্দীন/ইএ

Advertisement