ক্যাম্পাস

উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

Advertisement

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে উপাচার্য নিয়োগে দীর্ঘসূত্রিতার প্রতিবাদ করেন শিক্ষার্থীরা। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করতে দ্রুততম সময়ে একজন দক্ষ, দুর্নীতিমুক্ত ও শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি জানান।

এরআগে বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে মহাসড়কে গিয়ে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন তারা। এতে সড়কের দুইপাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক এস এম সুইটসহ শতাধিক শিক্ষার্থী কর্মসূচিতে অংশ নেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘এরইমধ্যে অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হয়ে গেছে। কিন্তু স্বাধীনতা পরবর্তী প্রথম বিশ্ববিদ্যালয় ইবিতে এখনো উপাচার্য দেওয়া হয়নি। ফলে আমাদের শিক্ষাকার্যক্রম পিছিয়ে যাচ্ছে। উপাচার্য না থাকায় পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। আমরা চাই অতিদ্রুত একজন সৎ, যোগ্য ও সংস্কারমনা উপাচার্য নিয়োগ দেওয়া হোক।’

Advertisement

মুনজুরুল ইসলাম/এসআর/এমএস