ক্যাম্পাস

ইবিতে অনুষ্ঠিত হয়ে গেলো সাঁতার প্রতিযোগিতা

শিক্ষার্থীদের আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলসংলগ্ন পুকুরে এ আয়োজন করেন হলটির শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিভিন্ন বিভাগের ৩৩ জন শিক্ষার্থী অংশ নেন।

Advertisement

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, তিনটি ধাপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে ১১ জন, দ্বিতীয় ধাপে ১২ জন ও তৃতীয় ধাপে ১০ জন প্রতিযোগী অংশ নেন। প্রথম তিন ধাপে পুকুরের দক্ষিণ দিক থেকে উত্তর দিকে পৌঁছে আবারও দক্ষিণ প্রান্তে এসে প্রতিযোগিতা শেষ হয়। প্রথম তিন ধাপের প্রতিযোগিতায় বিজয়ী ৯ জনকে নিয়ে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

এতে প্রথম হয়েছেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের আরাফাত সাঈদ, দ্বিতীয় আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের পারভেজ হাসান চয়ন, তৃতীয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের সাব্বির হোসেন, চতুর্থ আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সাজ্জাতুল্লাহ শেখ ও পঞ্চম হয়েছেন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের সৈকত হোসেন।

প্রতিযোগিতা শেষে দুপুর ১২ টায় বিজয়ী পাঁচজনের হাতে পুরস্কার তুলে দেন আয়োজকরা। এসময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট ও আয়োজক কমিটির আহ্বায়ক তানভীর মণ্ডলসহ অন্যান্যরা। এ প্রতিযোগিতায় বিচারক ছিলেন হলের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

Advertisement

আয়োজক কমিটির আহ্বায়ক তানভীর মণ্ডল বলেন, হলের শিক্ষার্থীদের মাঝে সম্প্রীতি বাড়াতে এই আয়োজন। বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন এমন আয়োজন না হওয়ায় শিক্ষার্থীরা খুবই আনন্দিত। সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের মুগ্ধ করেছে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, শিক্ষার্থীরা সম্প্রীতির সঙ্গে থাকবে। আমরা এই স্বপ্নই দেখি। আজকের এই আয়োজন এরই একটি অংশ।

মুনজুরুল ইসলাম/এসআর/জেআইএম

Advertisement