দেশজুড়ে

মুন্সিগঞ্জে শিয়ালের কামড়ে আহত ১৩

মুন্সিগঞ্জ সদর উপজেলার দুইগ্রামে পাগলা শিয়ালের কামড়ে ১৩ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টার মধ্যে উপজেলার মহাকালী ও নাহাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। তাদের বয়স ২০-৫০ বছর জানিয়েছেন চিকিৎসক।

Advertisement

স্থানীয় ও আহতদের সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো মহাকালি ও নাহাপাড়া গ্রামে বিভিন্ন কাজের উদ্দেশ্যে সড়কে যাতায়াত করছিলেন সাধারণ মানুষ। সন্ধ্যার পর হঠাৎ পাগলা শিয়ালের উপদ্রবের ঘটনা ঘটে। এসময় দুই গ্রামে একে একে ১৩ জন বিভিন্ন বয়সী নারী-পুরুষকে কামড়ে আহত করে শিয়াল। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

আহতদের মধ্যে নাজমা সুলতানা, বিল্লাল হোসেন, মেহেদী হাসান, আনোয়ার দপ্তরী, মাসু বেগম, সিমথামনি, সাব্বির, আনিসুল হক, আরবা, দেলোয়ার, দ্বীপ মন্ডল, সাদিয়ার নাম নিশ্চিত হওয়া গেছে।

এ বিষয়ে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক প্রান্ত সরদার জানান, রাত ৮টা ৪০ মিনিট থেকে একে একে ১৩ জন চিকিৎসা নিয়েছেন। তাদের পায়ে, উড়ুর অংশে কামড়ের ক্ষত ছিল। প্রয়োজনীয় ভ্যাক্সিনেশন করা হয়েছে। শিয়ালে কামড়ের ২৪ ঘণ্টার মধ্যে ভ্যাক্সিন নিলে কোনো ঝুঁকি থাকে না।

Advertisement

আরাফাত রায়হান সাকিব/জেডএইচ/