দেশজুড়ে

রাষ্ট্র-রাজনৈতিক দলকে নতুনভাবে ঢেলে সাজাতে হবে: এ্যানি

বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, রাষ্ট্র-রাজনৈতিক দলকে নতুনভাবে ঢেলে সাজাতে হবে। এ ক্ষেত্রে রজনীতিবিদদের আচার-আচরণের পরিবর্তন ঘটাতে হবে। আগের মতো রাজনীতি এখন চলবে না।

Advertisement

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এ্যানি বলেন, শেখ হাসিনা ও দোসরদের বিচার নিশ্চিত করতে হবে। জনগণের দীর্ঘ দিনের চাওয়া পাওয়া হচ্ছে একটা নির্বাচন। আর নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। তরুণ প্রজন্ম ভোট দিতে পারেনি। ভোট দিতে দেয়নি। আওয়ামী লীগ অপরাজনীতি করেছে। তারা দুঃশাসনের ও সিল মারার রাজনীতি করেছে। এখন দেশ গড়ার রাজনীতি শুরু হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠায় সব রকমের লড়াই সংগ্রাম চলবে। জনগণ ভোট দিতে পারবে। স্বাধীনতা অর্জন করা যতো কঠিন। তার চেয়েও কঠিন হলো স্বাধীনতা রক্ষা করা।

সভায় বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলাম, জেলা বিএনপির সদস্যসচিব সাহাব উদ্দিন সাবু ও সদর উপজেলা বিএনপির আহবায়ক মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

পরে অতিথিরা বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারকে পুনর্বাসনের জন্য ঢেউটিন, নগদ টাকা ও ছাগল উপহার দেন।

এর আগে বিএনপি নেতা এ্যানি সদরের চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন ডিগ্রি কলেজ, চরশাহী ইউনিয়ন পরিষদ ও উত্তর জয়পুরে বন্যার্তদের জন্য আয়োজিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন।

কাজল কায়েস/আরএইচ/জেআইএম

Advertisement