দেশজুড়ে

শনিবার থেকে খুলছে সোনামসজিদ স্থলবন্দর

অনিয়ম-দুর্নীতি বন্ধসহ চার দফা দাবিতে বন্ধ হওয়া চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর চালু হচ্ছে শনিবার।

Advertisement

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তনিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে এই স্থলবন্দরে আমদানি-রপ্তানির সব কার্যক্রম চালু হবে।

তিনি আরও জানান, আমাদের চার দফা দাবি নিয়ে পানামার সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক হয়েছে। পানামা কর্তৃপক্ষ আমাদের সঙ্গে সমন্বয় করেছেন। এতে আমরা খুশি। ফলে শনিবার থেকে আমদানি-রপ্তানি শুরু করবো।

Advertisement

আরিশা ট্রেডার্সের স্বত্বাধিকারী আলমগীর জুয়েল বলেন, জেলা প্রশাসক আব্দুস সামাদের নেতৃত্বে তার সম্মেলন কক্ষে পানামার সঙ্গে বৈঠক হয়েছে। পানামা কর্তৃপক্ষ পাথরের ট্রাকে মাশুলের পরিমাণ কমিয়েছে। আগে একটি ৫৫ মেট্রিক টন পাথরের ট্রাকে মাশুল দিতে হত প্রায় সাড়ে সাত হাজার টাকা। এখন তা নেমে আসবে প্রায় সাড়ে চার হাজার টাকায়।

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, ১৫ সেপ্টেম্বর থেকে স্থলবন্দরের সব কার্যক্রম বন্ধ ছিল। আমদানি রপ্তানিকারকের সঙ্গে সমন্বয় হয়েছে। শনিবার থেকে স্থলবন্দরের সকল কার্যক্রম শুরু হবে।

এর আগে পাথর বোঝায় ট্রাক খালাশে মাশুল আদায় কমানো, বিগত দিনে ব্যবসায়ীদের দেওয়া ভ্যাট সরকারি কোষাগারে জমা হয়েছে কিনা তদন্তসহ চারদফা দাবিতে ১৫ সেপ্টেম্বর থেকে আমদানি-রপ্তানি বন্ধ রেখেছিলেন ব্যবসায়ীরা।

সোহান মাহমুদ/এএইজ/জেআইএম

Advertisement