জাতীয়

বেনাপোল স্থলবন্দরে টার্মিনাল নির্মাণে অনিয়ম তদন্তে কমিটি

বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকেল টার্মিনাল নির্মাণে অনিয়মের অভিযোগের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুহিদুল ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকেল টার্মিনাল নির্মাণের অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় এ উদ্যোগ নিল।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের নির্দেশে বেনাপোল স্থলবন্দরের সার্বিক পরিস্থিতি এবং বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকেল টার্মিনাল নির্মাণ প্রকল্প পরিদর্শনের কাজও শুরু করেছে তদন্ত কমিটি।

উপদেষ্টাকে উদ্ধৃতি করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বেনাপোল বন্দরে চলমান বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকেল টার্মিনাল নির্মাণ প্রকল্পের কাজের মান যাচাই ও বন্দরের সার্বিক বিষয়ে অভিযোগ পেয়ে তদন্ত কমিটির নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। বন্দরগুলো বিশেষ করে বেনাপোল বন্দরের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনায় মন্ত্রণালয় কাজ করছে।

আরএমএম/এমআইএইচএস/জিকেএস

Advertisement