তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে আসছে নতুন সুবিধা

ইনস্টাগ্রামের মতো ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত করছে মেটা। মূলত মেটা তার সব প্ল্যাটফর্মেই ব্যবহারকারীদের সাইটগুলো ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এই পদক্ষেপ।

Advertisement

স্মার্টফোন ব্যবহার করেন কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ বোধহয় কমই আছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। আপনার আমার মতো বিশ্বের দুইশ কোটি মানুষের বেশি প্রতিনিয়ত প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন।

প্রতিনিয়ত মেটা ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপে। এবার হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে যুক্ত হচ্ছে নতুন ফিচার। এবার থেকে ব্যবহারকারীরা ফেসবুক ইনস্টাগ্রামের স্টোরিতে যেমন অন্যদের ট্যাগ করেন এখানেও সেটি পারবেন।

আরও পড়ুনহোয়াটসঅ্যাপে মেটা এআইয়ের সঙ্গে সরাসরি কথা বলা যাবে

অ্যান্ড্রয়েড ভার্সনে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার চালু হবে। জানা গিয়েছে, আগামী দিনে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে অন্য ব্যবহারকারীদের মেনশন করতে পারবেন। ফেসবুকের স্টোরি কিংবা ইনস্টাগ্রামের স্টোরিতে অন্য ব্যবহারকারীকে ট্যাগ করা যায়। সেই জাতীয় একটি ফিচারই এবার চালু হতে চলেছে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে।

Advertisement

তবে পুরো বিষয়টায় থাকবে গোপনীয়তা। অর্থাৎ যিনি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দিচ্ছেন এবং যাকে মেনশন করছেন, শুধু তারা দু'জনই জানতে পারবেন। আপাতত এই ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে কবে এই ফিচার সব ব্যবহারকারীদের জন্য চালু হবে তা জানা যায়নি এখনো।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর একটি পোস্টে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৪.২০.৩ আপডেটে এই ফিচার দেখা গেছে। সব ব্যবহারকারীরা এই ফিচার এখন দেখতে পাবেন না বা এর সুবিধা পাবেন না।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো একটি স্ক্রিনশট প্রকাশ্যে এনেছে। সেখানে দেখা গেছে, আপনার হোয়াটসঅ্যাপে সেভ থাকা কনট্যাক্ট আগামী দিনে ট্যাগ করা যাবে হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসে। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের নাম ‘মেনশন’। এক্ষেত্রে ব্যবহার করা হবে ‘@’ চিহ্ন। অর্থাৎ যেভাবে ফেসবুক স্টোরি কিংবা ইনস্টাগ্রাম স্টোরিতে ব্যবহারকারীদের ট্যাগ করা হয় তেমনভাবেই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও পছন্দের ব্যবহারকারীকে আপনি ‘@’ চিহ্ন দিয়েই মেনশন বা ট্যাগ করতে পারবেন।

আরও পড়ুনম্যাক ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচারইনস্টাগ্রামের জনপ্রিয় ফিচার পাবেন হোয়াটসঅ্যাপে

সূত্র: লাইভমিন্ট

Advertisement

কেএসকে/জেআইএম