বিনোদন

বাবা নয়, যেন বন্ধু হারালেন ‘আশিক বানায়া’র হিমেশ

‘আশিক বানায়া’ খ্যাত গানের শিল্পী, সংগীত পরিচালক ও সুরকার হিমেশ রেশমিয়া বাবা সংগীত পরিচালক বিপিন রেশমিয়ার অনুপ্রেরণাতেই এই অঙ্গনে যাত্রা শুরু করেছিলেন। বাবা ছিলেন তার বন্ধুর মতো। সেই আত্মার মানুষটি আর নেই।

Advertisement

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বিপিন রেশামিয়া শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে তার চিকিৎসা চলছিল। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির সংবাদ সূত্রে এ খবর জানা গেছে।

আরও পড়ুন সালমানের নামে জালিয়াতি, আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি  সবচেয়ে পয়সাওয়ালা নায়িকার ১০ বছর সিনেমা নেই 

হিমেশের পরিবারিক সূত্রে জানা গেছে, তার আজ (১৯ সেপ্টেম্বর) মুম্বাইয়ের জহুতে শেষকৃত্য সম্পন্ন হবে। সকালে বাড়িতে তার মৃতদেহ নিয়ে আসা হয়েছে। বাবাকে হারিয়ে হিমেশ মানসিকভাবে ভেঙে পড়েছেন। বিপিন রেশমিয়ার মৃত্যুতে বলিউডে শোকোর ছায়া নেমে এসেছে।

হিমেশ রেশমিয়া সালমান খানের হাত ধরে বলিউডে যাত্রা শুরু করেন। হিন্দি গানের বাজার এক সময় তার দখলেই ছিল। সংগীত পরিচালক থেকে গায়ক, গায়ক থেকে তিনি বলিউড সিনেমা নায়ক হিসেবেও খ্যাতি লাভ করেন। কিন্তু হিমেশ বলিউডের দর্শক-শ্রোতাদের কাছে সংগীত পরিচালক এবং সুরকার হিসেবেই সমধিক পরিচিত।

Advertisement

হিমেশ রেশমিয়া ১৯৯৮ সালে ‘প্যায়ার কিয়া তো ডরনা কেয়া’ সিনেমায় সালমান খানের সঙ্গে কাজ করে বলিউডে নাম লেখান। এরপর তিনি একের পর এক সুপারহিট গান উপহার দিয়েছেন।

এমএমএফ/জিকেএস