অর্থনীতি

ব্যাংকসহ বিভিন্ন খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক

ব্যাংক খাতে সংস্কারসহ অন্যান্য ক্ষেত্রে বিশ্বব্যাংক বাংলাদেশকে সহায়তা করবে বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।

Advertisement

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজারের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

অর্থ উপদেষ্টা বলেন, বিশ্বব্যাংকের বিভিন্ন প্রকল্প নিয়ে সংস্থাটির দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ও তার টিমের সঙ্গে কথা বলেছি। বাজেট সাপোর্ট, জ্বালানি খাতে সহযোগিতা, ফার্টিলাইজার ইমপোর্ট, খাদ্য, বন্যা-পরবর্তী সহযোগিতা নিয়ে কথা হয়েছে। এছাড়া রোহিঙ্গা সাপোর্ট নিয়েও কথা হয়েছে। বিভিন্ন বিষয়ে আমরা যেসব প্রস্তাবনা দিয়েছি, সবগুলোর ব্যাপারে তারা খুবই ইতিবাচক।

আরও পড়ুন

Advertisement

সরকারের এখন অর্থের প্রয়োজন, অপচয় কমাতে হবে: সালেহউদ্দিন আহমেদ ব্যাংকখাত সংস্কারে ১৭৫ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক-এডিবি সামনের বছর ধীরে ধীরে বৈশ্বিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে: বিশ্বব্যাংক

তিনি বলেন, আমরা ব্যাংক সেক্টরে যে রিফর্ম করেছি, এক্সপোর্ট ও প্রমোশনে আমাদের সহায়তা করবে। প্রাইভেট সেক্টরে বিনিয়োগ বাড়ানো, ব্যবসা-বাণিজ্যে অনেক ধরনের সমস্যা থাকে, সেগুলোর ব্যাপারে আমরা আলোচনা করেছি। তারা আমাদের সংস্কারে সহায়তা করবে এবং আমরা সহায়তা পাবো।

আইএইচআর/ইএ/এএসএম