জাতীয়

ঢাকা ওয়াসার এমডির দায়িত্ব পালন নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিনকে দায়িত্ব পালন থেকে বিরত রাখার হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

Advertisement

একই সঙ্গে ওই আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিলের শুনানির জন্য আগামী ৪ নভেম্বর দিন ঠিক করা হয়েছে।

এ সংক্রান্ত বিষয়ে দায়ের করা আবেদনের শুনানিতে বুধবার (১৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের বিচারপতি মো. রেজাউল হক এর চেম্বার জজ আদালত এই আদেশ দেন।

গত ৫ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিনের দায়িত্ব পালন তিন মাসের জন্য স্থগিত করে আদেশ দেওয়া হয়। একই সঙ্গে ঢাকা ওয়াসার এমডি হিসেবে জ্যেষ্ঠতম উপব্যবস্থাপনা পরিচালককে সাময়িকভাবে নিয়োগ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। স্থানীয় সরকার সচিবের প্রতি এ নির্দেশ দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন ঢাকা ওয়াসার এমডি পদে সহিদের নিয়োগ হাইকোর্টে স্থগিত

ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আনিসুজ্জামানের করা এক রিটের প্রাথমিক শুনানির নিয়ে হাইকোর্টের বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন সহিদ উদ্দিন।

এর আগে গত ১৫ আগস্ট একটি প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ। ওই প্রজ্ঞাপনে ওয়াসার এমডি পদে তাকসিম এ খানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে বলা হয়, ঢাকা ওয়াসা বোর্ড সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর বিধান অনুযায়ী ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের কার্যক্রম গ্রহণ করবে। নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ না হওয়া পর্যন্ত ঢাকা ওয়াসায় কর্মরত জ্যেষ্ঠতম উপ-ব্যবস্থাপনা পরিচালক ব্যবস্থাপনা পরিচালকের সব দায়িত্ব পালন করবেন।

জ্যেষ্ঠতা লঙ্ঘন করে নতুন এমডি হিসেবে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এ কে এম সহিদ উদ্দিনকে দেওয়া এ নিয়োগ নিয়ে ওয়াসার কর্মকর্তা–কর্মচারীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। এ অবস্থায় ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আনিসুজ্জামান ওই রিট করেন।

এফএইচ/ইএ/এএসএম

Advertisement