জাগো জবস

সিপাহী নিয়োগ দিচ্ছে বিজিবি, আবেদন শেষ বৃহস্পতিবার রাত ১২টা

সম্প্রতি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ‘সিপাহী (জিডি)’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ১০৩তম ব্যাচে ‘সিপাহী (জিডি)’ পদে জনবল নিয়োগ দেবে। আগ্রহীরা আগামী ১৯ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের নাম: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)ব্যাচ: ১০৩তম ব্যাচপদের নাম: সিপাহী (জিডি)

শিক্ষাগত যোগ্যতা, বেতন স্কেল ও বয়স

শারীরিক যোগ্যতা: সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং উপজাতি পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ পুরুষদের ওজন ৪৯.৮৯৫ কেজি এবং উপজাতিদের জন্য ৪৭.১৭৩ কেজি। সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি এবং উপজাতিদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি।

Advertisement

সাধারণ মহিলা প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি এবং উপজাতি মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট। সাধারণ মহিলা প্রার্থীদের জন্য ওজন ৪৭.১৭৩ কেজি এবং উপজাতিদের জন্য ৪৩.৫৪৪ কেজি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি।

আরও পড়ুন এসএসসি পাসে নৌবাহিনীতে নিয়োগ, আবেদন ফি ২০০ টাকা সিভিল সার্জনের কার্যালয়ে ১০১ জনের নিয়োগ, আবেদন ফি ২২৩ টাকা ৭১ জনকে নিয়োগ দেবে পল্লী বিদ্যুৎ সমিতি, আবেদন ফি ১০০ টাকা সিভিল সার্জনের কার্যালয়ে ৫৪ জনের নিয়োগ, এসএসসি পাসেও আবেদন

দৃষ্টিশক্তি: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রেই ৬/৬ হতে হবে।বৈবাহিক অবস্থা: অবিবাহিতশর্ত: সাঁতার জানা বাধ্যতামূলক

রেজিস্ট্রেশনের নিয়ম: আগ্রহীরা বর্ডার গার্ড বাংলাদেশ এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

আবেদনের নিয়ম: আগ্রহীরা বিজিবি ই-রিক্রুটমেন্ট ওয়েবসাইট বর্ডার গার্ড বাংলাদেশ এর মাধ্যমে ০৬টি ধাপে আবেদন সম্পন্ন করতে পারবেন।

Advertisement

আবেদন ফি: ব্যাংকিং কার্ড অথবা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১০০ টাকা পরিশোধ করতে হবে।

আবেদনের শেষ সময়: ১৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখ রাত ১২টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন

সূত্র: যুগান্তর, ০৭ সেপ্টেম্বর ২০২৪

এমআইএইচ