খেলাধুলা

প্রথমবারের মতো আবাহনীর কোচ হলেন মারুফুল হক

রাজনৈতিক পট পরিবর্তনের পর ক্লাবে হামলা, শীর্ষ কর্মকর্তাদের কেউ গ্রেফতার ও অনেকে আত্মগোপনে চলে যাওয়ার পর আসন্ন ফুটবল মৌসুমে আবাহনীর অংশগ্রহণই অনিশ্চিত হয়ে পড়েছিল। শেষ পর্যন্ত তারা দল গঠণ করলেও বাদ দিয়েছে বিদেশি খেলোয়াড় ও কোচকে। আবাহনী এবার বিদেশি ছাড়াই খেলতে নামবে ঘরোয়া ফুটবল।

Advertisement

বিদেশি কোচের সঙ্গে চুক্তি বাতিলের পর থেকেই ক্লাবটির সমর্থকদের কৌতুহল ছিল, এবার কোচ হিসেবে কে দায়িত্ব নেবেন তাদের প্রিয় দলের, তা জানার। কিছুদিন ধরে গুঞ্জন চলছিল দেশের অভিজ্ঞ কোচ মারুফুল হককে দেখা যেতে পারে আবাহনীর দায়িত্ব নিতে।

তবে ক্লাব কিংবা কোচ- কোনো পক্ষ থেকেই বিষয়টি পরিস্কার করছিল না। অবশেষ মারুফুল হকের সাথে কথাবার্ত পাকা হওয়ায় আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ক্লাব- এই মৌসুমে আবাহনীর ডাগআউটে দেখা যাবে মারুফুল হককে।

বুধবার রাতে অনূর্ধ্ব-২০ দল নিয়ে এএফসি কাপের বাছাইয়ে অংশ নিতে ভিয়েতনাম যাচ্ছেন মারুফুল হক। এই দলটিকেই কিছুদিন আগে নেপাল থেকে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতিয়েছেন মারুফুল। ভিয়েতনাম মিশন শেষে তিনি দায়িত্ব নেবেন আবাহনীর।

Advertisement

জাতীয় দল, দেশের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে মোহামেডান, শেখ জামাল, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা, আরামবাগ ও চট্টগ্রাম আবাহনীর দায়িত্ব পালন করেছেন উয়েফা ‘এ’ লাইসেন্সধারী এই কোচ।

তবে আকাশি-নীল জার্সিধারীদের দায়িত্ব আগে কখনো পালন করেননি। এই প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগের সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়নদের ডাগআউটে দাঁড়াবেন ৫৪ বছর বয়সী এই কোচ।

আরআই/আইএইচএস/

Advertisement